অভিরূপ চক্রবর্তী, অশোকনগর

গৃহহীনদের আশ্রয়স্থল রবীন্দ্র নিকেতনের আবাসিকদের মধ্যাহ্নভোজ খাইয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধির জন্মদিন পালন করল কংগ্রেস কর্মীরা।
১৯ জুন বুধবার রাহুল গান্ধির জন্মদিন উপলক্ষে গোটা দেশজুড়ে নানা সামাজিক কর্মকাণ্ডের উদ্যোগ নিয়েছে যুব কংগ্রেস। যুব কংগ্রেসের সর্বভারতীয় নেতৃত্বের নির্দেশে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে এদিন তাঁদের প্রিয় নেতার জন্মদিন পালন করেছে কংগ্রেস কর্মীরা। তারই অঙ্গ হিসেবে পশ্চিমবঙ্গ প্রদেশ যুব কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক এবং মিডিয়া কো-অর্ডিনেটর অরিজিৎ চক্রবর্তীর উদ্যোগে এদিন অশোকনগর কল্যাণগড় পুরসভা পরিচালিত গৃহহীনদের আশ্রয়স্থল রবীন্দ্র নিকেতন-এর অসহায় বৃদ্ধ- বৃদ্ধাদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। রাহুল গান্ধির জন্মদিন উদযাপনে কেক কেটে এই শুভ অনুষ্ঠানের শুভ সূচনা হয়। দুপুরের খাদ্যতালিকায় ছিল ডাল, ভাত, আলু ভাজা, আলু,পটল ও পনিরের তরকারি, মিষ্টি এবং কেক।

এদিন সমগ্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সদস্য ডা. সুহাস ভট্টাচার্য, অশোকনগর বিধানসভা যুব কংগ্রেসের সভাপতি দেলোয়ার হোসেন, হাবরা শহর কংগ্রেসের সভাপতি প্রণব ভট্টাচার্য, অশোকনগর শহর কংগ্রেসের প্রাক্তন সভাপতি পীযূষ নন্দী, প্রবীণ কংগ্রেস নেতা সোমনাথ ভট্টাচার্য প্রমুখ। এদিন অরিজিৎ চক্রবর্তী জানান, মোট ৩২ জন বৃদ্ধ ও বৃদ্ধা মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেছে। তিনি বলেন, আজকের এই আনন্দঘন মুহূর্তে অসহায় মানুষদের সাথে আনন্দ ভাগ করে নিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। উল্লেখ্য, এবারের লোকসভা ভোটের ফলাফলে তাজা হয়েছে কংগ্রেস কর্মীরা। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সমানে টক্কর দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। পুনর্জন্ম হয়েছে ভারতীয় জাতীয় কংগ্রেস তথা রাহুল গান্ধীর। গত লোকসভার থেকে আসন সংখ্যা বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। গতবার ছিল ৫২ আসন। এবার বেড়ে হয়েছে ৯৯। কংগ্রেসের পুনরুত্থানে উজ্জীবিত হয়েছে গোটা দেশের কংগ্রেস সমর্থক-কর্মীরা। তার অন্যথা হয়নি উত্তর ২৪ পরগনার অশোকনগরেও।

101 Views