ওয়েব ডেস্ক : লোকসভা নির্বাচনের প্রচার শেষ হওয়ার পর দু’দিন ধ্যান করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্রের খবর, আগামী ৪ জুন ভোটের ফলাফল প্রকাশের আগে ধ্যান করতে তামিলনাড়ুর কন্যাকুমারীতে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে ৩০ মে সন্ধ্যা থেকে ১ জুন সন্ধ্যা পর্যন্ত ধ্যান মণ্ডপে ধ্যান করবেন তিনি। লোকসভা নির্বাচনের শেষ দফার অর্থাৎ সপ্তম দফায় ভোট হবে ১ জুন। এর প্রচার শেষ হবে ৩০ মে। প্রধানমন্ত্রী ৩০ মে থেকে ১ জুন পর্যন্ত কন্যাকুমারী পরিদর্শন করবেন এবং বিবেকানন্দ রক মেমোরিয়ালে ধ্যান করবেন। উল্লেখ্য, স্বামী বিবেকানন্দ ওই স্থানে ধ্যান করেছিলেন।

স্বামী বিবেকানন্দ সারাদেশে ঘুরে বেড়ানোর পর কন্যাকুমারীতে গিয়েছিলেন এবং ভারত মহাসাগর, বঙ্গোপসাগর এবং আরব সাগরের মিলনস্থলে মূল ভূখণ্ড থেকে প্রায় ৫০০ মিটার দূরে থাকা একটি পাথরে তিন দিন ধ্যান করেছিলেন। এটা বিশ্বাস করা হয় যে, বিবেকানন্দ এখানে জ্ঞানলাভ করেছিলেন।হিন্দু বিশ্বাস অনুসারে, ওই পাথরের ওপর বসে দেবী কনিয়াকুমারী (পার্বতী) ভগবান শিবের ভক্তিতে তপস্যা করেছিলেন। পাথরের উপর একটি ছোট অভিক্ষেপ তার পায়ের ছাপ বলে বিশ্বাস করা হয়। ওই পায়ের এই স্থানের ধর্মীয় গুরুত্বকে বাড়িয়েছে।

জানা গিয়েছে, লোকসভা ভোটের প্রচারের শেষে প্রধানমন্ত্রী আধ্যাত্মিকতার পথে যাত্রা শুরু করেন। ২০১৯ সালে লোকসভা ভোটের প্রচার শেষ হওয়ার পর কেদারনাথে গিয়েছিলেন তিনি এবং ২০১৪ সালে গিয়েছিলেন শিবাজীর প্রতাপগড়ে। উল্লেখ্য, গত ১৯ এপ্রিল শুরু হয় লোকসভা নির্বাচন। সাত দফার এই নির্বাচন শেষ হবে ১ জুন এবং ফলাফল প্রকাশিত হবে ৪ জুন।

24 Views