ওয়েব ডেস্ক : লোকসভা নির্বাচনের ফলাফলের যে আভাস এক্সিট পোলে দেওয়া হয়েছে, ফলাফল তার সম্পূর্ণ বিপরীত হবে। আমাদের অপেক্ষা করতে হবে, শুধু অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে। এক্সিট পোলের প্রতিক্রিয়ায় সোমবার এ মন্তব্য করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধি। নির্বাচনের ফলাফল নিয়ে তাঁর প্রত্যাশা সম্পর্কে এক প্রশ্নের জবাবে সংবাদ সংস্থাকে সোনিয়া বলেন, আমরা খুব আশাবাদী। এক্সিট পোলগুলি যে ফলাফল দেখাচ্ছে ফলাফল তার সম্পূর্ণ বিপরীত হবে।

বেশিরভাগ এক্সিট পোল আভাস দিয়েছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টানা তৃতীয়বারও ক্ষমতায় থাকবেন এবং ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন এনডিএ লোকসভা নির্বাচনে বড় সংখ্যাগরিষ্ঠতা পাবে। যদিও কিছু এক্সিট পোল এনডিএকে ৪০০টিরও বেশি আসন দিয়েছে। আর বেশিরভাগ এক্সিট পোলের আভাস ৩৫০টিরও বেশি আসনে জিতবে এনডিএ। সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ২৭২টি আসনের সংখ্যাগরিষ্ঠতার চেয়ে অনেক বেশি আসন পাবে।

কংগ্রেস এবং বিরোধী জোট ইন্ডিয়া জোটে থাকা বিভিন্ন দল এক্সিট পোলের আভাস অনুযায়ী সম্ভাব্য ফলাফলকে নস্যাৎ করেছে। তাদের দাবি, এই সমীক্ষাগুলি কাল্পনিক। বিরোধী জোটই পরবর্তী সরকার গঠন করবে। রবিবার রাহুল গান্ধি বলেন যে, এটি এক্সিট পোল নয়। এর নাম মোদি মিডিয়া পোল। প্রয়াত পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার বিখ্যাত গানের কথা উল্লেখ করে তিনি দাবি করেন, ইন্ডিয়া জোট লোকসভা নির্বাচনে ২৯৫টি আসন জিতবে এবং সরকার গঠন করবে।

31 Views