ওয়েব ডেস্ক : লোকসভা ভোটের ষষ্ঠ দফায় দেশের রাজধানী দিল্লিতে আজ শনিবার ভোট দিলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তাঁর দাবি, ৩০০-র থেকেও বেশি লোকসভা আসনে জিতবে ইন্ডিয়া জোট। তিনি বলেন, দেশের জনগণ এবং ইন্ডিয়া অর্থাৎ ভারত জয়ী হবে।

এদিন সংবাদ সংস্থা এএনআইকে ইয়েচুরি বলেন, ভোটারদের প্রতি তাঁর আবেদন দেশ, গণতন্ত্র, সংবিধান রক্ষা করুন এবং বিষাক্ত সাম্প্রদায়িক মেরুকরণকে প্রতিহত করুন। প্রধানমন্ত্রী মোদি তাঁর বক্তৃতার সাম্প্রদায়িক মেরুকরণ বাড়িয়ে তোলার চেষ্টা করছেন। এমন অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশনের ব্যবস্থা নেওয়া উচিত। কিন্তু তেমন কিছু করছে না। এক প্রশ্নের জবাবে ইয়েচুরি বলেন, এটা নিশ্চিত যে, ৩০০-র বেশি আসনে ইন্ডিয়া জোট জয়ী হবে। উল্লেখ্য, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের বিরুদ্ধে তৈরি একাধিক দলের জোট ইন্ডিয়া জোটের শরিক সিপিএম।

লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় রাজধানীর ৭টি লোকসভা কেন্দ্রে ভোট চলছে। ভোট হচ্ছে উত্তর পূর্ব দিল্লি, পূর্ব দিল্লি, পশ্চিম দিল্লি, দক্ষিণ দিল্লি, উত্তর পশ্চিম দিল্লি এবং চাঁদনি চক কেন্দ্রে। এই দফায় দেশের মোট ৫৮টি লোকসভা আসনে ভোট। এদিন ভোট উত্তর প্রদেশের ১৪টি, হরিয়ানার ১০টি, পশ্চিমবঙ্গের ৮টি, বিহারের ৮টি, দিল্লির ৭টি, ওড়িশার ৬টি, ঝাড়খন্ডের ৪টি এবং জম্মু-কাশ্মীরের একটি আসনে।

22 Views