অভিরূপ চক্রবর্তী

পরিবারকে অন্ন জোটাতে নয়, বান্ধবীর খরচ জোগাতে চুরি করে প্রেমিক চোর দিলীপ। এই প্রেমিক চোর আবার থাকে বিলাসবহুল হোটেলে। একটি চুরির তদন্তে নেমে এই প্রেমিক চোরকে গ্রেফতার করল অশোকনগর থানার পুলিশ। গত ২৬ জুন ভয়াবহ চুরির ঘটনা ঘটে অশোকনগরের অন্যতম সেরা মেয়েদের স্কুল আদর্শ স্কুলে। স্কুলের ১০/১২ টি লকার ভেঙে চুরি হয় নগদ প্রায় ৫০ হাজার টাকা এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্র। দুমাস কাটতে না কাটতেই সেই চুরির কিনারা করল অশোকনগর থানার পুলিশ। চোর ধরতে গিয়ে তার লাইফ স্টাইল দেখে তাজ্জব জেলা পুলিশ কর্তারা! বিলাসবহুল পাঁচতারা হোটেল ছাড়া থাকে না এই চোর! চুরি করা টাকার সামান্য নিজের জন্য রেখে বাকিটা খরচ করে প্রেমিকার পেছনে।

পশ্চিম মেদিনীপুরের ডেবরা থানা এলাকা থেকে এই চোরকে যখন ধরা হয় তখন সে একটি বিলাসবহুল হোটেলে ঘুমোচ্ছে। পুলিশের জালে পড়ার পর পশ্চিম মেদিনীপুরের প্রেমিক চোর দিলীপ দাস এখন রীতিমতো ভাইরাল। আর এমন চোরকে মাত্র দু মাসের মধ্যে ধরতে পেরে রীতিমতো নায়ক অশোকনগর থানার ওসি চিন্তামণি নস্কর। চোরের কাছ থেকে উদ্ধার হয়েছে নগদ ২৫ হাজার টাকা। বাকিটা সময় সে যথারীতি ব্যয় করেছে প্রেমিকার সাজগোজের খরচে!

অন্যদিকে, চোরের এমন আচরণে হতবাক অশোকনগরের আদর্শ স্কুলের সভাপতি স্থানীয় কাউন্সিলর শ্রীকান্ত চৌধুরী। শ্রীকান্তবাবু জানান, সমাজের কতটা অবক্ষয় হয়েছে এই চোর তার প্রমাণ। এতদিন জানা যেত পরিবারের খরচ জোগাতেই এই ধরনের অপরাধীরা অসৎ উপায় অবলম্বন করে। অথচ এই চোর নিজের বান্ধবীর জন্য বিলাসবহুল হোটেল ভাড়া নিয়ে চুরি চালাত রাজ্যের বিভিন্ন প্রান্তে। পাশাপাশি এই চোরকে এত তাড়াতাড়ি গ্রেফতার করায় অশোকনগর থানার প্রশংসা করেন তিনি।

57 Views