fbpx
 

সাতসকালে কাশ্মীরে জোড়া এনকাউন্টার, খতম হিজবুলের শীর্ষ কম্যান্ডার-সহ দুই জঙ্গি

ওয়েব ডেস্ক : সাতসকালে কাশ্মীরে একাধিক জায়গায় সেনা-জঙ্গি গুলির লড়াই। খতম প্রভাবশালী জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের এক শীর্ষ কম্যান্ডার। হিজবুলের আরও এক জেহাদি নিকেশ হয়েছে বলে জানিয়েছে কাশ্মীর জোন পুলিশ। কুলগামে এখনও চলছে গুলির লড়াই।

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে শুক্রবার সকালে কাশ্মীরের কুলগামের চাওয়ালগামে অভিযান শুরু করে সিআরপিএফ-পুলিশের যৌথ বাহিনী। তল্লাশি অভিযান চলাকালীনই জেহাদিদের সঙ্গে গুলির লড়াই শুরু হউ পুলিশের। খতম হয় দুই জঙ্গি। এখনও ওই এলাকায় একাধিক জঙ্গি লুকিয়ে আছে বলে খবর। এখনও গুলির লড়াই চলছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ।
কাশ্মীর জোনাল পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, নিকেশ দুই জঙ্গিদের মধ্যে একজন হিজবুলের প্রথম সারির নেতা। এইচএম শিরাজ মলভি নামের ওই জেহাদি ২০১৬ সাল থেকে হিজবুলের সঙ্গে যুক্ত। এই মুহূর্তে সে কাজ করছিল কুলগামে হিজবুলের কম্যান্ডার হিসাবে। এলাকায় হিজবুলের জন্য জেহাদিদের নিয়োগ করাই ছিল তার কাজ। শিরাজের  মৃত্যুতে কুলগাম জেলায় হিজবুলের সংগঠন বড়সড় ধাক্কা খাবে তাতে সংশয় নেই। শিরাজের পাশাপাশি মৃত অপর জেহাদির নাম ইয়াওয়ার ভাট।
কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানান, ‘শিরাজ এই এলাকার তরুণদের হিজবুলে নিয়োগের কাজ করত। এর আগে বহু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সে। তাঁর মৃত্যু আমাদের জন্য বড় সাফল্য।’ নিকেশ জেহাদিদের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে বলেও জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, কাশ্মীরে গত কয়েক সপ্তাহ ধরেই বাড়ছে অনুপ্রবেশের চেষ্টা। আসলে শীত পুরো উপত্যকা বরফে ঢেকে যাওয়ার আগেই জেহাদি সংগঠনগুলি নিজেদের কম্যান্ডারদের ভারতে প্রবেশ করানোর চেষ্টা করছে। জেহাদিদের এই অপচেষ্টা অবশ্য দক্ষতার সঙ্গে রুখে দিয়েছে ভারতীয় সেনা।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড, তপসিয়া বাসস্ট্যান্ডের কাছে আগুন লাগায় ছড়াল তীব্র চাঞ্চল্য

Fri Nov 12 , 2021
ওয়েব ডেস্ক : ফের কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ছড়াল চাঞ্চল্য। শুক্রবার দুপুরে তপসিয়া এলাকার ২৪ নং বাসস্ট্যান্ডের কাছে দাউদাউ করে জ্বলে ওঠে আগুন। ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকলের ৫টি ইঞ্জিন।

Breaking News