fbpx
 

রাজ্যসভায় অর্পিতা ঘোষের আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফ্যালেইরো, ঘোষণা তৃণমূলের

রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরোকে প্রার্থী করল তৃণমূল। শনিবার সকালে দলের ট্যুইটার হ্যান্ডেলে এ কথা ঘোষণা করা হয়। গোয়া নিয়ে শনিবারই তৃণমূলের শীর্ষ নেতৃত্ব আলোচনায় বসবেন বলে জানা গেছে। এছাড়াও খবর, এরমধ্যেই কলকাতায় পৌঁছেছেন ফেলেইরো।

এদিন ট্যুইটারে তৃণমূলের তরফ থেকে জানানো হয়েছে, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে আমরা জানাচ্ছি যে লুইজিনহো ফ্যালেইরোকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করা হল। সাধারণের জন্য তাঁর কাজ সর্বত্র প্রশংসিত হবে বলেই আমাদের বিশ্বাস।’  সূত্রের খবর, আগামী মঙ্গলবার তৃণমূল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিতে পারেন ফেলেইরো।
রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, আগামী বছর গোয়ার বিধানসভা ভোটে লড়বে তৃণমূল। তার জন্য এরমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে বাংলার শাসকদল। দলে নেওয়া হয়েছে একাধিক তারকাকে। আর এবার সেখানে সাংগঠনিক শক্তি বাড়াতে ৭ বারের বিধায়ক ফ্যালেইরোকে রাজ্যসভার সাংসদ পদে মনোনীত করা হয়েছে।
মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দেওয়ার পরে তাঁকে দলের জাতীয় সহ-সভাপতি হিসেবে নিয়োগ করেছে তৃণমূল। নতুন পদ পেয়ে তৃণমূল সুপ্রিমোকে ধন্যবাদও জানান তিনি। আর এবার তাঁকে রাজ্যসভার আসনে মনোনীত করা হল। গত ১৫ সেপ্টেম্বর আচমকাই ইস্তফা দিয়ে দেন রাজ্যসভায় তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। অর্পিতার সেই ছেড়ে যাওয়া আসনে ২৯ নভেম্বর উপনির্বাচন হবে। যদিও, বাংলায় আদৌ এই উপনির্বাচনের প্রয়োজন পড়বে কিনা তা নিয়ে সংশয় আছে। কারণ, গত দুটি রাজ্যসভা নির্বাচনের ক্ষেত্রে বিরোধীরা প্রার্থী না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজ্যে গুটকা পান মশলা বিক্রি নিষিদ্ধ হলেও বিজ্ঞাপন সরকারি বাসে

Sat Nov 13 , 2021
সুকুমার রঞ্জন সরকার, কুমারগ্রাম, আলিপুরদুয়ার: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার নভেম্বর মাসের ৭ তারিখ থেকে রাজ্যে গুটকা, পানমশলা-সহ সব ধরনের তামাকজাত দ্রব্য বিক্রির উপর নিষেধাজ্ঞা জারী করেছে। কিন্তু এরপরও পান মশলার বিজ্ঞাপন লাগিয়ে ঘুরে বেড়াচ্ছে সরকারি বাস। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের বাসে পান মশলার বিজ্ঞাপন দেখে নাগরিকদের প্রশ্ন, গুটকা ও পান মশলার বিক্রি […]

Breaking News