ভুয়ো চিকিৎসাকেন্দ্রের পর্দাফাঁস, পুড়িয়ে মারা হলো সাংবাদিককে

ওয়েব ডেস্ক : বিহার জুড়ে ভুয়ো চিকিৎসাকেন্দ্রের খবর করেছিলেন সাংবাদিক বুদ্ধিনাথ ঝাঁ ওরফে অবিনাশ ঝাঁ। মাত্র ২২ বছর বয়সের এই সাংবাদিক তথা আরটিআই কর্মী ভুয়ো চিকিৎসাকেন্দ্রের অন্তর্তদন্ত করতে গিয়ে প্রাণ হারালেন। বিহারের হাই রোডের পাশ থেকে উদ্ধার হলো তাঁর অগ্নিদগ্ধ দেহ।  প্রসঙ্গত, ৪ দিন ধরে নিখোঁজ ছিলেন তিনি। পরিবারের অভিযোগ, অপহরণ করা হয়েছিল ওই তাঁকে।

বিহারের মধুবনী জেলার বেনিয়াপাত্তি এলাকার বাসিন্দা বুদ্ধিনাথ ঝাঁ স্থানীয় একটি অনলাইন সংবাদমাধ্যমের কর্মী ছিলেন। পাশাপাশি, অল্প বয়সেই আরটিআই কর্মী হিসেবে পরিচিতি পেয়েছিলেন। সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় একটি রিপোর্ট পোস্ট করেন অবিনাশ। যার মূল বিষয় ছিল, রাজ্যজুড়ে ছড়িয়ে থাকা ভুয়ো ক্লিনিক বা চিকিৎসাকেন্দ্র। তিনি সেই রিপোর্টে একাধিক ভুয়ো ক্লিনিকের পর্দাফাঁস করেছিলেন। তাদের মোটা টাকা জরিমানার পাশাপাশি ক্লিনিকগুলি বন্ধ করারও দাবি জানান তিনি।
পরিবারের অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার ২ দিন পর থেকেই নিখোঁজ ছিলেন অবিনাশ। তাঁকে অপহরণ করা হয়েছিল বলেই সন্দেহ পরিবারের। ৪ দিন নিখোঁজ থাকার পর হাই রোডের পাশ থেকে উদ্ধার হল তাঁর জ্বলে যাওয়া দেহ। কে বা কারা দেহটি রাস্তার পাশে ফেলে রেখে চম্পট দিয়েছে বলে সন্দেহ পুলিশের। দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এই ঘটনায় মধুবনী জেলায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Next Post

রাজ্যের মুকুটে জোড়া পালক, শিক্ষা ও ভ্রমণে জয় আন্তর্জাতিক 'স্কচ গোল্ড' পুরস্কার

Sun Nov 14 , 2021
ওয়েব ডেস্ক : রাজ্যের মুকুটে জোড়া পালক। শিক্ষা ও ভ্রমণে বাংলার সরকার পেল আন্তর্জাতিক ‘স্কচ গোল্ড’ পুরস্কার। করোনা অতিমারি পরিস্থিতিতে প্রায় দেড় বছর ধরে স্কুল, কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরও বাংলার শিক্ষার মানোন্নয়ন হয়েছে। কারণ, এই সময়ে সারা বিশ্বের পাশাপাশি দেশের শিক্ষা ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হলেও পড়ুয়াদের শিক্ষার দিকে […]