fbpx
 

রাজ্যের মুকুটে জোড়া পালক, শিক্ষা ও ভ্রমণে জয় আন্তর্জাতিক ‘স্কচ গোল্ড’ পুরস্কার

ওয়েব ডেস্ক : রাজ্যের মুকুটে জোড়া পালক। শিক্ষা ও ভ্রমণে বাংলার সরকার পেল আন্তর্জাতিক ‘স্কচ গোল্ড’ পুরস্কার। করোনা অতিমারি পরিস্থিতিতে প্রায় দেড় বছর ধরে স্কুল, কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরও বাংলার শিক্ষার মানোন্নয়ন হয়েছে। কারণ, এই সময়ে সারা বিশ্বের পাশাপাশি দেশের শিক্ষা ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হলেও পড়ুয়াদের শিক্ষার দিকে বিশেষ নজর দিয়েছিল রাজ্য সরকার। আর তার ফলে রাজ্যের শিক্ষাদফতর পেল আন্তর্জাতিক ‘স্কচ গোল্ড’ পুরস্কার। রাজ্যের স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা দুটি বিভাগের মুকুটেই জুটেছে এই নয়া পালক। ‘স্কচ গোল্ড’ পুরস্কার পাওয়ায় স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা বিভাগে কর্মরত সকলকে ধন্যবাদ জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

করোনা পরিস্থিতিতে কেবলমাত্র পড়াশোনার দিকে নজর নয়, স্কুলের সঙ্গে যুক্ত অন্যান্য প্রকল্পগুলির দিকেও নজর দিয়েছিল রাজ্য সরকার। স্কুলের দরজা বন্ধ থাকলেও মিড-ডে মিল প্রকল্প বন্ধ রাখেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এদিকে ফলের নিরিখে রাজ্যের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলি দেশের প্রথম সারির বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়কে টেক্কা দিয়েছে। শিক্ষার পাশাপাশি পর্যটন বিভাগেও ‘স্কচ গোল্ড’ পুরস্কার পেয়েছে রাজ্য। তাছাড়া কোভিড মোকাবিলা ও নাগরিক পরিষেবায় ভালো কাজের সুবাদেও ‘স্কচ গোল্ড’ পুরস্কার জিতেছে রাজ্য। এছাড়াও, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা খুব ভালো কাজ করার স্বীকৃতি হিসেবে স্কচ পুরস্কার জিতেছে। উল্লেখ্য, এর আগেও ৪টি স্কচ পুরস্কার জিতেছিল রাজ্য। সেবার একটি প্ল্যাটিনাম, একটি গোল্ড ও দু’টি সিলভার পুরস্কার জিতেছিল রাজ্য।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

স্বাধীনতা সংগ্রামী বীরসা মুন্ডার পূর্ণাবয়ব মূর্তি বসলো আলিপুরদুয়ারে

Mon Nov 15 , 2021
সুকুমার রঞ্জন সরকার, কুমারগ্রাম, আলিপুরদুয়ার: আদিবাসী বিদ্রোহের নায়ক স্বাধীনতা সংগ্রামী বীরসা মুন্ডার জন্মজয়ন্তীতে সোমবার তাঁর পূর্ণাবয়ব মূর্তি বসলো আলিপুরদুয়ারের মাধব মোড়ে। আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ও আলিপুরদুয়ার পুরসভার সহায়তায় এই মূর্তিটি বসানো হয়। এই পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন করেন পশ্চিমবঙ্গ সরকারের আদিবাসী উন্নয়ন দফরের মন্ত্রী বুলু চিক বড়াইক। উপস্থিত […]

Breaking News