fbpx
 

অতীতের অভিজ্ঞতা থেকে জনগণ প্রধানমন্ত্রীকে বিশ্বাস করছেন না, মোদিকে কটাক্ষ রাহুল গান্ধীর

ওয়েব ডেস্ক : জনগণ অতীতে ‘মিথ্যা বক্তব্যের শিকার’ হয়েছেন। তাই তাঁরা প্রধানমন্ত্রীর কৃষি আইন বাতিলের সিদ্ধান্তের ঘোষণাকে বিশ্বাস করতে পারছেন না। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এভাবেই কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। গত শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেন্দ্রের বিতর্কিত ৩টি কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেন। দিল্লির সীমানায় বিক্ষোভরত কৃষকদের বাড়ি ফিরে যাওয়ার জন্য আবেদনও জানান। কিন্তু এর পরেও দিল্লির সীমানা থেকে বিক্ষোভ প্রত্যাহার করেননি কৃষকরা। ৪০টিরও বেশি কৃষক সংগঠনের যৌথ মঞ্চ সংযুক্ত কিষাণ মোর্চা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মোর্চা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সংসদে কৃষি আইন বাতিল করার পর ভবিষ্যৎ কর্মসূচি ঘোষণা করবে তারা। কিন্তু এখন আন্দোলন অব্যাহত থাকবে। এরপরই মোদির বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন কংগ্রেস সাংসদ।

এদিন ট্যুইটারে ফার্মার্স প্রোটেস্ট কনটিনিউস হ্যাশট্যাগ ব্যবহার করে রাহুল গান্ধি হিন্দিতে লিখেছেন, ‘যাঁরা মিথ্যা বক্তব্যের শিকার হয়েছেন, তাঁরা প্রধানমন্ত্রীর কথা বিশ্বাস করতে প্রস্তুত নয়। কৃষকদের সত্যাগ্রহ অব্যাহত রয়েছে।’ প্রসঙ্গত, কেন্দ্রের বিতর্কিত ৩টি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে গত একবছর ধরে দিল্লির সীমানায় বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। এদিন সংযুক্ত কিষাণ মোর্চা জানিয়েছে, সংসদে ৩টি কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত ও এমএসপি বা ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি গ্যারান্টি নিয়ে আইন না আনা পর্যন্ত তাঁদের আন্দোলন চালিয়ে যাবে তারা। এছাড়াও, বছরভর আন্দোলনে যোগ দিয়ে যে কৃষকরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারকে ক্ষতিপূরণ ও পরিবারের একজনকে চাকরি দেওয়ার দাবি তুলেছে। সেই সঙ্গে প্রতিবাদী কৃষকদের ওপর থেকে সব মামলা প্রত্যাহারের দাবি করেছে।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পাঠানকোটে সেনা ছাউনির ত্রিবেণী গেটের কাছে গ্রেনেড বিস্ফোরণ, জারি চুড়ান্ত সতর্কতা

Mon Nov 22 , 2021
ওয়েব ডেস্ক : গ্রেনেড বিস্ফোরণে সাতসকালে কেঁপে উঠল পাঠানকোট। পাঠানকোটের ধীরাপুল এলাকায় সেনা ছাউনির ত্রিবেণী গেটের পাশে এই গ্রেনেড বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। তবে বিস্ফোরণের পর থেকেই এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। চুড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বেশ কয়েকজন অজ্ঞাতপরিচয় মোটরসাইকেল আরোহী গ্রেনেড […]

Breaking News