fbpx
 

দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে, ফের হুমকি কৃষক নেতা রাকেশ টিকায়েতের

ওয়েব ডেস্ক : কৃষকদের সব দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। এভাবেই ফের সরকারকে হুমকি দিলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত। বৃহস্পতিবার তেলেঙ্গানার হায়দরাবাদে কৃষকদের এক ধরনা সমাবেশে তিনি বলেন, এমএসপি বা ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি নিশ্চয়তার দাবি-সহ অন্যান্য দাবি আদায় না হওয়া পর্যন্ত কৃষক আন্দোলন অব্যাহত থাকবে। এদিন সারা ভারত কিষাণ সংঘর্ষ সমন্বয় কমিটির ডাকে আয়োজিত এই ধরনায় ভারতীয় কিষাণ ইউনিয়ন ( বিকেইউ)-এর নেতা রাকেশ টিকায়েত বলেন, ৩টি কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা করেছে সরকার। কিন্তু এই ঘোষণায় সমস্যার সমাধান হবে না। কৃষকদের আরও অনেক দাবি রয়েছে। সব দাবি পূরণ করতে হবে। এমএসপি বা ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি নিশ্চয়তার দাবি-সহ কৃষকদের অন্যান্য দাবি নিয়ে সরকারকে কৃষকদের সঙ্গে বৈঠক করতে হবে। দাবি না মেনে নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

কেন্দ্রের বিতর্কিত ৩টি কৃষি আইনের বিরুদ্ধে দিল্লির সীমানায় কৃষক আন্দোলন এদিন একবছরে পূর্ণ করল। এই উপলক্ষে এদিন হায়দরাবাদে কৃষক সমাবেশের ডাক দিয়েছিল সারা ভারত কিষাণ সংঘর্ষ সমন্বয় কমিটি। ওই সমাবেশে কৃষক যোগ দেন রাকেশ টিকায়েত। উল্লেখ্য, গত একবছরে কৃষক আন্দোলন চলাকালীন প্রয়াত ৭৫০ জন কৃষকের পরিবারকে ৩ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। সেই প্রসঙ্গ উল্লেখ করে এদিন টিকায়েত বলেন, কেন্দ্রকেও প্রয়াত কৃষকদের পরিবারগুলোকে ক্ষতিপূরণ দিতে হবে। সেই সঙ্গে বীজ, কীটনাশক ও এমএস স্বামীনাথন কমিটির সুপারিশ নিয়েও কৃষকদের সঙ্গে কেন্দ্রীয় সরকারকে আলোচনা করতে হবে। তিনি বলেন, সরকার এমএসপি বা ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি নিশ্চয়তা দিলে তেলেঙ্গানার কৃষকরাও লাভবান হবেন। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক হাত নেন টিকায়েত।তিনি কটাক্ষ করে বলেন, কিছু কোম্পানি নরেন্দ্র মোদির সরকার চালাচ্ছে।

দিলীপ রায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

লক্ষাধিক টাকার সেগুন কাঠ পাচার রুখলেন বনকর্মীরা

Fri Nov 26 , 2021
সুকুমার রঞ্জন সরকার, কুমারগ্রাম, আলিপুরদুয়ার গভীর রাতে টহলদারির সময় বক্সা ব্যাঘ্র প্রকল্পের উত্তর রায়ডাক রেঞ্জের বনকর্মীরা লক্ষাধিক টাকার সেগুন কাঠ পাচার রুখে দিলেন। আটক করলেন মারুতি ভ্যান বোঝাই সেগুন কাঠ। বুধবার রাতে টহলের সময় হঠাৎ তাঁদের নজরে আসে একটি মারুতি ভ্যান বনের রাস্তা ধরে দ্রুতগতিতে আলিপুরদুয়ারের দিকে যাচ্ছে। বনকর্মীরা মারুতি […]

Breaking News