fbpx
 

উত্তর প্রদেশে রেশনের ডাল, নুনের প্যাকেটে এখন মোদী-যোগী

বিজ্ঞাপন

।ফ্রি স্পেস ফর এডভার্টাইসমেন্ট।
ক্লিক করুন এখানে

ওয়েব ডেস্ক : ভোট আসছে। বাইশে ভোট উত্তর প্রদেশে। তাই গণবণ্টনের খাদ্যশস্যের প্যাকেটে বা রেশনের ডাল, নুন, তেলের প্যাকেটে এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে জ্বলজ্বল করছে এই দুজনের ছবি। যোগী রাজ্যের বিনামূল্যে রেশন প্রকল্পের অংশ হিসাবে রবিবার রাজ্যের ৮০,০০০ রেশন দোকান থেকে গরীবদের এমন খাদ্যশস্যের প্যাকেট দেওয়া হয়। কিছু খাদ্যশস্যের প্যাকেটে আবার বিজেপির নির্বাচনি স্লোগানও হিন্দিতে লেখা রয়েছে। ‘সোচ ইমানদার, কাম দামদার’ অর্থাৎ সৎ ভাবনা, আসল কাজ। দিন ২০ আগে প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনার মেয়াদ বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। চলতি বছরের ডিসেম্বর থেকে ২০২২ এর মার্চ পর্যন্ত করেছে। গতবছর করোনা অতিমারি পরিস্থিতিতে এই প্রকল্প চালু হয়। এই প্রকল্পে জাতীয় খাদ্য নিরাপত্তা আইনের আওতায় থাকা গ্রাহকদের কেন্দ্রীয় সরকার মাসে অতিরিক্ত ৫ কেজি রেশন বিনামূল্যে দেয়। পরে বন্ধ করে দেওয়ার চিন্তাভাবনাও করে কেন্দ্র। কিন্তু বিরোধীদের দাবিতে ও ৫ রাজ্যের আসন্ন বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে এর মেয়াদ বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী।

উত্তর প্রদেশে নির্বাচনের মাত্র দুই মাস বাকি থাকায়, রাজ্য সরকার বিনামূল্যে খাদ্যশস্য বণ্টনকে আরও এক ধাপ এগিয়েছে। যোগী সরকার বলেছে, কেন্দ্রের বিনামূল্যের রেশন প্রকল্পের প্রতিটি রেশন গ্রাহককে তাঁর সরকার ডাল, লবণ ও ছানা অতিরিক্ত কেজি করে দেবে। সেই প্রকল্পের খাদ্যশস্যের প্যাকেটকেও প্রচারের হাতিয়ার করেছে বিজেপি সরকার। তাই উত্তর প্রদেশের রেশন দোকানগুলোতে এখন রেশন গ্রাহকদের হাতে মোদী ও যোগীর ছবি থাকা খাদ্যশস্যের প্যাকেট দেখা যাচ্ছে। রাজ্য সরকার সূত্রে খবর, ২০২২ সালের মার্চ পর্যন্ত ১৫ কোটি রেশন গ্রাহক এই প্যাকেটগুলি পাবেন৷ ভোট একেবারে দোরগোড়ায়। তাই এই সময় এই অভিযান বিজেপির কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। শনিবার ট্যুইটারে যোগী আদিত্যনাথের দফতর এই অভিযানকে একটি ‘ডাবল রেশন’ স্কিম বলে উল্লেখ করেছে। এই প্রচার অভিযানের স্লোগান ‘ডাবল ইঞ্জিন কি সরকার’ এর বিজেপির তত্ত্বকে তুলে ধরছে। যে তত্ত্ব দাবি করে, কেন্দ্রে ও রাজ্যে একই দলের সরকার অর্থাৎ বিজেপি সরকার থাকলে ব্যাপক গতিতে উন্নয়ন হয়।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রয়াত বাবার স্মৃতিতে রক্তদান শিবির ছোট ব্যবসায়ী অসীমের

Mon Dec 13 , 2021
বিজ্ঞাপন।ফ্রি স্পেস ফর এডভার্টাইসমেন্ট।ক্লিক করুন এখানে ওয়েব ডেস্ক : প্রয়াত বাবা শান্তি রঞ্জন রায়ের স্মৃতিতে একক উদ্যোগে রক্তদান শিবির সংগঠিত করলেন ছোট ব্যবসায়ী অসীম কুমার রায়। উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর ৪ নম্বর স্কিমে জোড়া পুকুরের উল্টোদিকে বাড়ি ও দোকান তাঁর। রবিবার নিজের ব্যবসা প্রতিষ্ঠান মীরা এন্টারপ্রাইজের সামনে এই রক্তদান […]