১৩৫ বছর বয়সে মারা গেলেন চিনের সবচেয়ে বয়স্ক ব্যক্তি আলিমিহান সেয়িতি

ওয়েব ডেস্ক : প্রয়াত হলেন চিনের সবচেয়ে বয়স্ক ব্যক্তি আলিমিহান সেয়িতি। বয়স হয়েছিল ১৩৫ বছর। বৃহস্পতিবার জিনজিয়াং উইগুর স্বায়ত্তশাসিত অঞ্চলে মারা গেছেন তিনি। স্থানীয় প্রশাসন এ খবর জানিয়েছে। জানা গেছে, ১৮৮৬ সালের ২৫ জুন কোমুজেরিক শহরে জন্ম হয় আলিমিহান সেয়িতির।
চিনের সরকারি সংবাদ সংস্থা জিংহুয়া জানিয়েছে, জেরোন্টোলজিক্যাল সোসাইটি বা চায়না অ্যাসোসিয়েশন অফ জেরোন্টোলজি অ্যান্ড জেরিয়াট্রিক্সের তালিকায় তিনি চিনের সবচেয়ে বয়স্ক জীবিত ব্যক্তি ছিলেন। মৃত্যুর আগে পর্যন্ত তিনি খুব সাধারণ ভাবে জীবনযাপন করেছেন। তিনি সময়মতো খাওয়াদাওয়া করতেন। মাঝেমধ্যে নিজের বাড়ির উঠোনে রোদে শুয়ে আরাম করতেন। কখনও কখনও, তিনি তাঁর নাতিনাতনিদের দেখাশোনায় সহায়তাও করতেন। কোমুজেরিক একটি দীর্ঘায়ুদের শহর হিসাবে পরিচিত। এই শহরে বহু মানুষের বয়স ৯০ বছরের বেশি। এই শহরে দীর্ঘায়ু মানুষ থাকার নেপথ্যে স্বাস্থ্য পরিষেবার উন্নতির আংশিক ভূমিকা রয়েছে। স্থানীয় প্রশাসন সেখানে বয়স্ক মানুষের জন্য নিয়মিত ডাক্তার পরিষেবা, বিনামূল্যে বার্ষিক শারীরিক পরীক্ষা ও ৬০ বছরের বেশি বয়সী বয়স্কদের জন্য মাসিক ভরতুকির ব্যবস্থা রেখেছে।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

ন্যায্য দাম না পেয়ে ১৬০ কেজি রসুন পোড়ালেন হতাশ কৃষক

Sun Dec 19 , 2021
ওয়েব ডেস্ক : ন্যায্য দাম না পেয়ে ১৬০ কেজি রসুন পুড়িয়ে দিলেন হতাশ এক কৃষক। এ ঘটনা ঘটেছে মধ্য প্রদেশের রাজধানী ভোপাল থেকে ৩৫০ কিলোমিটার দূরে মন্দসৌরে। দেওলির কৃষক শঙ্কর সিরফিরা মন্দসৌরের মান্ডিতে তাঁর উৎপাদিত ফসল (রসুন)’এর উপযুক্ত দাম না পেয়ে হতাশ হয়ে তা পুড়িয়ে দেন। সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া […]