fbpx
 

চণ্ডীগড় পুরভোটে চমক কেজরিওয়ালের দলের, জোর ধাক্কা খেল বিজেপি

বিজ্ঞাপন

।ফ্রি স্পেস ফর এডভার্টাইসমেন্ট।
ক্লিক করুন এখানে

ওয়েব ডেস্ক : পঞ্জাবে বিধানসভা ভোটের ঠিক আগে জোর ধাক্কা খেল বিজেপি। বিদায়ী পুরবোর্ড গেরুয়া শিবিরের দখলে থাকলেও এবার পুরভোটে তাদের ধরাশায়ী করে দিয়েছে আম আদমি পার্টি (আপ)। হারিয়ে দিয়েছে বিজেপির মেয়র রবিকান্ত শর্মা ও প্রাক্তন মেয়রকে দাবেশ মৌদগিলকেও। এই প্রথম চণ্ডীগড় পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাj করে আপ একক বৃহত্তম দল হিসাবে উঠে এসেছে। দ্বিতীয় স্থানে চলে গিয়েছে বিজেপি। ৩৫টি ওয়ার্ডের এই পুরসভায় আপ একাই দখল করেছে ১৪টি আসন। ১২টি আসনে জয়ী হয়ে দ্বিতীয় স্থানে বিজেপি। আর কংগ্রেস ৮টি আসন দখল করেছে ও শিরোমণি অকালি দল পেয়েছে ১টি আসন। আপ নেতা, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, চণ্ডীগড় পুরভোটের ফল পঞ্জাবে পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে।

সোমবার পঞ্জাব ও হরিয়ানার রাজধানী চণ্ডীগড় পুরভোটের ফল প্রকাশের পর অরবিন্দ কেজরিওয়াল ট্যুইটারে লিখেছেন, ‘চণ্ডীগড় পুরনিগমে আপের জয় পঞ্জাবে পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। দুর্নীতির রাজনীতিকে খারিজ করছেন মানুষ। বেছে নিচ্ছেন আপ’কে। পরিবর্তনের জন্য তৈরি পঞ্জাব।’ অন্যদিকে, আপ নেতা রাঘব চান্ধা বলেন, চণ্ডীগড় হলো ট্রেলার। পঞ্জাব হবে সম্পূর্ণ সিনেমা। যদিও বিজেপির চণ্ডীগড় শাখার মুখপাত্র নরেশ অরোরা দলের ভোটব্যাঙ্ক ভেঙেছে মানতে রাজি নন। তিনি বলেন, ‘বিস্তারিত ফল প্রকাশের পর দেখতে হবে কার ভোট আপ পেল। কারণ, বিজেপি ভোটাররা অন্য কাউকে ভোট দেন না।’ আগে চণ্ডীগড় পুরনিগমের ছিল ২৬টি ওয়ার্ড। কয়েকটি গ্রামীণ এলাকাকে অন্তর্ভুক্ত করার পর এবার ওয়ার্ড বেড়ে হয়েছে ৩৫টি। গত নির্বাচনে ২৬টি ওয়ার্ডের মধ্যে ২০টি দখল করেছিল বিজেপি ও একটি পেয়েছিল তার জোটসঙ্গী শিরোমণি অকালি দল। সাধারণ ভাবে চণ্ডীগড় পুর নিগমের নির্বাচনে কংগ্রেস ও বিজেপির সরাসরি লড়াই হয়। এবার আপ সেই ধারা বদলে দিয়েছে। চণ্ডীগড় পুরভোটে প্রথম লড়ে একক বৃহত্তম দল হিসেবে উঠে এসেছে কেজরির দল।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শুন্যপদ ১৫, চাকরি প্রার্থী ১১ হাজার, বেকারত্বের ভয়াবহ চিত্র মধ্যপ্রদেশে

Wed Dec 29 , 2021
বিজ্ঞাপন।ফ্রি স্পেস ফর এডভার্টাইসমেন্ট।ক্লিক করুন এখানে ওয়েব ডেস্ক : ১৫টি চাকরির জন্য ভিড় প্রায় ১১,০০০ বেকার যুবকের। পিয়ন, ড্রাইভার ও ওয়াচম্যান পদের জন্য ভিড় করেছেন স্নাতক, স্নাতকোত্তর, ইঞ্জিনিয়ার, এমবিএ’রাও। গত শনি ও রবিবার এই চিত্রই দেখা গেছে মধ্য প্রদেশের গোয়ালিয়র শহরে। কেবলমাত্র রাজ্যের নয়, প্রতিবেশী রাজ্য উত্তর প্রদেশ থেকেও বেকার […]