পুরসভার করোনা ত্রাণ তহবিলে ৫ হাজার টাকা দান করল মাসুন্দা শতদল অ্যাথলেটিক ক্লাব

অলক আচার্য, নববারাকপুর, উত্তর ২৪ পরগনা

নিজেদের প্রতিষ্ঠা দিবসে পুরসভার করোনা ত্রাণ তহবিলে ৫ হাজার টাকা দান করল উত্তর ২৪ পরগনার নববারাকপুরের মাসুন্দা শতদল অ্যাথলেটিক ক্লাব। পাশাপাশি, কোভিড সচেতনতায় প্রচার করল। আর মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিলি করে সামাজিক স্বাস্থ্য সুরক্ষার বার্তা দিল নববারাকপুরের বহুমুখী এই সামাজিক সংগঠন। ২৬ জানুয়ারি ৭৩তম সাধারণতন্ত্র দিবসে নববারাকপুর শতদল অ্যাথলেটিক ক্লাবের ৫৪তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে পথচলতি সাধারণ মানুষ ও স্থানীয় গণপরিবহণ কর্মীদের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিলি করা হয়। পাশাপাশি, এদিন অসুস্থ মানুষের প্রয়োজনে বিনামূল্যে অক্সিজেন (১০ লিটার) সিলিন্ডার পরিষেবারও উদ্বোধন করে এই সংগঠন। এছাড়াও, পুরসভার করোনা ত্রাণ তহবিলে অনুদান দেয় শতদল অ্যাথলেটিক ক্লাব। এই ক্লাবের পক্ষ থেকে এদিন নববারাকপুর পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহার হাতে ৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। এলাকায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা ও উন্নয়নে এই অর্থ ব্যয় করা হবে বলে জানান পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা। তিনি বলেন, শহরে অর্থের অভাবে কাউকে মরতে দেব না। এটা আমাদের স্বপ্ন। বহু করোনা রোগী আমাদের ছেড়ে চলে গিয়েছেন। সেটা হতে দেবে না পুরসভা। দায়বদ্ধ সরকার। সামাজিক দায়বদ্ধতা পালনে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলিও এগিয়ে এসে পুরসভার পাশে দাঁড়িয়ে সাহায্য করছে। এটা খুব ভালো কাজ। তিনি জানান, এরমধ্যেই পুরসভা এলাকায় ১০০ শতাংশ টিকাকরণ সফল ভাবে সম্পন্ন হয়েছে। ১৫ থেকে ১৮ বছর বয়সী পড়ুয়াদের স্বাস্থ্য সুরক্ষায় টিকাকরণের পাশাপাশি স্কুলছুট বাচ্চাদেরও টিকা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। করা হয়েছে সেফহোমের সুব্যবস্থাও। পুরসভার ৭ ও ৮নং ওয়ার্ডের এই সামাজিক সংগঠন তাদের প্রতিষ্ঠা দিবসে মাস্ক, স্যানিটাইজ ও সাবান বিলি করছে। খুব ভালো উদ্যোগ। শতদলের সদস্যদের আন্তরিক ধন্যবাদ।

এদিন শতদল অ্যাথলেটিক ক্লাবের এই কর্মসূচিতে হাজির ছিলেন স্থানীয় কোঅর্ডিনেটর মনোজ কুমার সরকার, সংগঠনের সভাপতি প্রদীপ গাইন, উপদেষ্টামন্ডলীর সদস্য রামকৃষ্ণ মালাকার, সম্পাদক আনন্দ কর্মকার, বর্ষীয়ান সদস্য নির্মল রঞ্জন দে, সংগঠনের অন্যতম সদস্য বিশ্বনাথ দত্ত, কিশোর দত্ত, কল্যাণ দত্ত-সহ সংঘের মহিলা সদস্যরা। সংঘের সভাপতি প্রদীপ গাইন জানান, সংঘের জন্মদিন উপলক্ষে প্রতি বছরই বিভিন্ন সাংস্কৃতিক কর্মসূচি, প্রতিযোগিতা ও প্রীতিভোজের আয়োজন করা হয়। কিন্তু এবছর এই বিশেষ পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজ ও সাবান বিলি করা হল। পাশাপাশি এলাকায় অসুস্থ মানুষদের জন্য জরুরি ভিত্তিতে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পরিষেবা চালু করা হল। বিশেষ ভাবে কৃতজ্ঞতা নববারাকপুর পুরসভাকে। বিগত করোনা অতিমারির সময় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে যেভাবে স্বাস্থ্য পরিষেবা দিয়েছে পুরসভা, তা নজিরবিহীন। পুর প্রশাসক, কোভিড টিমের নোডাল অফিসার থেকে স্বাস্থ্যকর্মীরা ও চিকিৎসকরা খুব ভালো কাজ করেছেন। এদিন মাসুন্দা শতদল অ্যাথলেটিক ক্লাবের পক্ষ থেকে ৮০০ মাস্ক, ৫০০ সাবান ও ৫০০ হ্যান্ড স্যানিটাইজার বিলি করা হয়।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

পেগাসাস ইস্যুতে মোদি সরকারকে বিশ্বাসঘাতক বলে আক্রমণ রাহুল গান্ধির

Sun Jan 30 , 2022
ওয়েব ডেস্ক : মোদি সরকারকে ‘বিশ্বাসঘাতক’ বলে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধে তিনি বলেন, দেশের নাগরিকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে মোদি সরকার। গতবছর ১৮ জুন দ্য ওয়ার সংবাদ মাধ্যমের একটি রিপোর্ট থেকে ইজিরায়েলি স্পাইওয়্যার পেগাসাস প্রযুক্তি ব্যবহার করে এদেশের সাংবাদিক, রাজনীতিক, ব্যবসায়ী, মন্ত্রী বিচারপতি-সহ কয়েক’শ […]