করোনা টিকার দ্বিতীয় ডোজ নিতে অনীহা, আগ্রহ বাড়াতে কর ছাড়ের ঘোষণা মুখ্য পুর প্রশাসকের

ওয়েব ডেস্ক : নাগরিকদের একাংশের মধ্যে করেনা টিকার দ্বিতীয় ডোজ নিতে অনীহা দেখা যাচ্ছে। তাই অভিনব উদ্যোগ নিয়েছে উত্তর ২৪ পরগনার হাবরা পুরসভা। করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে আগ্রহ বাড়াতে এবার কর ছাড়ের ঘোষণা করলেন হাবরা পুরসভার মুখ্য প্রশাসক নারায়ণ চন্দ্র সাহা। আগামী এপ্রিল ত্রৈমাসিকে নাগরিকরা যদি সপরিবারে দ্বিতীয় ডোজ নিয়ে থাকেন, তবে তাদের ২৫ শতাংশ কর ছাড় দেওয়ার ঘোষণা করলেন তিনি। রবিবার এক সাংবাদিক সম্মেলনে নারায়ণ চন্দ্র সাহা জানান, এক লাখ ১২ হাজার মানুষ টিকার প্রথম ডোজ নিয়েছেন। কিন্তু বেশ কিছু মানুষ, প্রায় ২০ শতাংশ মানুষ দ্বিতীয় ডোজ নিতে আগ্রহ প্রকাশ করছেন না। তাই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

সূত্রের খবর, এই ২০ শতাংশ মানুষকে টিকার দ্বিতীয় ডোজ নিতে আগ্রহী করে তোলার জন্য এই অভিনব উদ্যোগ হাবরার বিধায়ক তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। তাঁর পরামর্শেই এই পরিকল্পনা করেছে হাবরা পুরসভা। যদিও বিজেপি নেতৃত্বের দাবি, নিশ্চিত পরাজয় জেনেই তৃণমূল এই ভাবনা ভেবেছে। না হলে এত টাকা আর্থিক ক্ষতি তারা কী করে মেনে নিল! যদিও হাবরা পুরসভার মুখ্য প্রশাসক নারায়ণ চন্দ্র সাহা বিজেপির কথায় কান দিতে রাজি নন। তিনি জানান, আর্থিক ক্ষতি হলেও করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়ে যাতে নাগরিকরা বিপদমুক্ত থাকেন ও এরপর বুস্টার ডোজ নিতে পারেন সেজন্য এই উদ্যোগ। বিজেপির কথায় গুরুত্ব দিতে রাজি হননি তিনি। এদিন এই সাংবাদিক সম্মেলনে মুখ্য প্রশাসক নারায়ণ চন্দ্র সাহা ছাড়াও হাজির ছিলেন নন্দা চক্রবর্তী, তারক নাথ দাস, শঙ্কর প্রসাদ সরকার, কাঞ্চন ঘোষ প্রমুখ।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

৪০ তম বর্ষে পড়ুয়াদের মধ্যে বই বিতরণ করল নববারাকপুর ত্রিধারা

Mon Jan 31 , 2022
অলক আচার্য, নববারাকপুর, উত্তর ২৪ পরগনা শিক্ষা আনে চেতনা। চেতনা আনে পরিবর্তন। শিক্ষা মানুষের কাছে আলো পৌঁছে দেয়। আর শিক্ষা প্রসারে বই তুলে দিয়ে জীবনের চলার পথের পরিবর্তন করার চেষ্টা করছে নববারাকপুরের ত্রিধারা। বহু ছেলেমেয়ে এই সংস্থার থেকে পাঠ্যপুস্তক নিয়ে উচ্চশিক্ষা নেওয়ার সুযোগ পায়। রবিবার সকালে নববারাকপুরের এই বহুমুখী সামাজিক […]