৪০ তম বর্ষে পড়ুয়াদের মধ্যে বই বিতরণ করল নববারাকপুর ত্রিধারা

অলক আচার্য, নববারাকপুর, উত্তর ২৪ পরগনা

শিক্ষা আনে চেতনা। চেতনা আনে পরিবর্তন। শিক্ষা মানুষের কাছে আলো পৌঁছে দেয়। আর শিক্ষা প্রসারে বই তুলে দিয়ে জীবনের চলার পথের পরিবর্তন করার চেষ্টা করছে নববারাকপুরের ত্রিধারা। বহু ছেলেমেয়ে এই সংস্থার থেকে পাঠ্যপুস্তক নিয়ে উচ্চশিক্ষা নেওয়ার সুযোগ পায়। রবিবার সকালে নববারাকপুরের এই বহুমুখী সামাজিক সংগঠন ত্রিধারার উদ্যোগে স্থানীয় আলোকতীর্থ প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে পঞ্চম শ্রেণি থেকে স্নাতকস্তর পর্যন্ত ৬০জন পড়ুয়াদের মধ্যে পাঠ্যপুস্তক ও শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। প্রয়াত গৌরাঙ্গ চক্রবর্তীর স্মরণে আয়োজিত ৪০তম বর্ষের এই পুস্তক বিতরণী অনুষ্ঠানে হাজির ছিলেন পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা, দমদম কিশোরভারতী বিদ্যালয়ের শিক্ষক অজিত দে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের গবেষক অধ্যাপিকা সঞ্চরিতা দত্ত, সমাজসেবী সুভাষ বন্দ্যোপাধ্যায়, অসিত বন্দ্যোপাধ্যায়, কবি ও সাংবাদিক পূর্ণেন্দু চক্রবর্তী, নববারাকপুর থানার পুলিশ আধিকারিক রনজিৎ সরদার প্রমুখ।

ত্রিধারার সম্পাদক গৌতম মজুমদার জানান, কোভিড বিধি মেনে নববারাকপুর-সহ আশেপাশের অঞ্চলের অর্থনৈতিকভাবে দুর্বল অসহায় পড়ুয়াদের মধ্যে তাদের চাহিদা মতো পাঠ্যপুস্তক, খাতা, কলম ও প্রীতি উপহার তুলে দেওয়া হয়। পুর প্রশাসক প্রবীর সাহা বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। মেরুদন্ডকে শক্তিশালী করতে গেলে শিক্ষার প্রয়োজন। অধ্যাপিকা সঞ্চরিতা দত্ত বলেন, দেশে নাগরিক হিসেবে বেঁচে থাকতে গেলে শিক্ষা দরকার।শিক্ষা কেউ ছিনিয়ে নিতে পারে না। শিক্ষা যত বেশি গ্রহণ করতে পারবে তত বেশি ভালভাবে বাচঁতে পারবে। মানব সম্পদকে সৃষ্টি করতে পারবে।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

মোদি সরকারের বিরুদ্ধে হাবরায় বিশ্বাসঘাতকতা দিবস পালন কৃষকদের

Tue Feb 1 , 2022
জয়ন্ত কর্মকার, হাবরা, উত্তর ২৪ পরগনা ৪০টিরও বেশি কৃষক সংগঠনের যৌথ মঞ্চ সংযুক্ত কিষান মোর্চার ডাকে সোমবার দেশজুড়ে বিশ্বাসঘাতকতা দিবস পালন করলেন কৃষকরা। কারণ, কথা রাখেনি কেন্দ্রের মোদি সরকার। প্রতিশ্রুতি পূরণ করেনি। তাই এদিন সারা দেশের পাশাপাশি উত্তর ২৪ পরগনার হাবরায় সংযুক্ত কিষান মোর্চার শরিক সংগঠন অল ইন্ডিয়া কিষান ও […]