উত্তর প্রদেশের ভোট : অখিলেশের বিরুদ্ধে প্রার্থী নয়, ভোটের পরে জোটের দরজা খোলা রাখল কংগ্রেস

ওয়েব ডেস্ক : ভোটের পরে জোটের সম্ভাবনার পথ খোলা রাখল কংগ্রেস। প্রার্থী দিল না সমাজবাদী পার্টির সভাপতি, প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের বিরুদ্ধে। সেই সঙ্গে অখিলেশের কাকা, সমাজবাদী পার্টির নেতা শিবপাল সিং যাদবের বিরুদ্ধেও প্রার্থী দেয়নি কংগ্রেস। অখিলেশ যাদব এই প্রথম বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁর কেন্দ্র কলহর ও শিবপাল সিং যাদবের কেন্দ্র যশবন্ত নগরে কংগ্রেসের কোনও প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। মঙ্গলবার ছিল মনোনয়ন জমা করার শেষ দিন। কংগ্রেসের এক মুখপাত্র জানান, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে রায়বেরিলি ও আমেথি কেন্দ্রে সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধির বিরুদ্ধে সমাজবাদী পার্টির কোনও প্রার্থী লড়াই করেনি। অখিলেশের দলের সেই সিদ্ধান্তকেই এখন সম্মান জানাল কংগ্রেস।

কংগ্রেসের এটাওয়া জেলা কংগ্রেস সভাপতি মালখান সিং বলেন, যশবন্ত নগর বিধানসভা আসনের প্রার্থী ঠিক করার জন্য ৬টি নাম পাঠানো হয়। কিন্তু হাইকমান্ড কোনও নামেই সীলমোহর দেয়নি। কংগ্রেসের উত্তর প্রদেশের সাধারণ সম্পাদক প্রকাশ প্রধান বলেন, সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব এখনও পর্যন্ত আমাদের নেতাদের বিরুদ্ধে কখনও প্রার্থী দেননি। তাই অখিলেশ যাদবের বিরুদ্ধে করহল কেন্দ্রে প্রার্থী না দেওয়ার নির্দেশ দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব। কংগ্রেস আগে করহল কেন্দ্রের প্রার্থী হিসেবে জ্ঞানবতী যাদবের নাম ঘোষণা করছিল। কিন্তু এই কেন্দ্রে অখিলেশ প্রার্থী হওয়ায় তাঁর নাম প্রত্যাহার করেছে কংগ্রেস। আর শিবপাল সিং যাদব যশবন্ত নগর কেন্দ্র থেকে এই নিয়ে ষষ্ঠ বার প্রতিদ্বন্দ্বিতা করছেন। সমাজবাদী পার্টির হেভিওয়েট এমন দুই নেতার বিরুদ্ধে প্রার্থী না দিয়ে কংগ্রেস ভোটের পরে জোটের দরজা খোলা রাখল বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত, উত্তর প্রদেশ বিধানসভা ভোট হচ্ছে ৭ দফায়। আগামী ২০ ফেব্রুয়ারি তৃতীয় দফায় ভোট হবে এই দুই কেন্দ্রে।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

পুর ভোট : প্রার্থী বাছাই নিয়ে জোর জল্পনা অশোকনগরে, তারুণ্যেই ভর করতে পারে তৃণমূল

Wed Feb 2 , 2022
ওয়েব ডেস্ক : দোরগোড়ায় পুর নির্বাচন। সারা রাজ্যের পাশাপাশি উত্তর ২৪ পরগনার অশোকনগর-কল্যাণগড়েও পুর নির্বাচন একইদিনে। কিন্তু এখনও কোনও রাজনৈতিক দল প্রার্থীতালিকা ঘোষণা করতে পারেনি। নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি ঘোষণা না করলেও পুর ভোটের আর বেশিদিন বাকি নেই। তাই প্রার্থী বাছাই নিয়ে তৎপর সব রাজনৈতিক দলই। এখনও পর্যন্ত খবর, প্রার্থী বাছাইয়ে […]