চিকিৎসা পরিষেবা আরও উন্নত হবে, সেবাসদন ঘুরে আশ্বাস বিধায়ক নারায়ণ গোস্বামীর

ওয়েব ডেস্ক : সাধারণ মানুষকে আরও উন্নত পরিষেবা দেওয়ার ব্যবস্থা করতে চান উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। বুধবার তাই নিজের বিধানসভা এলাকায় বেশকিছু পরিষেবা কেন্দ্র ঘুরব দেখলেন তিনি। এদিন দুপুরে অশোকনগর-কল্যাণগড় পুরসভা পরিচালিত প্রজ্ঞানানন্দ সেবাসদন, সহস্রাব্দ বিজ্ঞান উদ্যান, সংহতি পার্ক পরিদর্শন করলেন। পুরসভার পুরপ্রধান প্রবোধ সরকার, সিআইসি (স্বাস্থ্য) সমীর দত্ত-সহ একাধিক কাউন্সিলরকে নিয়ে পুরসভা পরিচালিত এইসব পরিষেবা কেন্দ্র ঘুরে দেখেন বিধায়ক। এইসব পরিষেবা কেন্দ্রগুলোকে আরও উন্নত করার লক্ষ্যেই তাঁর এই পরিদর্শন বলে খবর। নারায়ণ গোস্বামী জানান, সেবাসদনে আরো বেশি ডাক্তার ও বেড এর ব্যবস্থা করার দিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

পাশাপাশি পুরসভার দুটি বিনোদন পার্ককেও আর উন্নতমানের ও আকর্ষণীয় করার ভাবনা রয়েছে তাঁর। এই কারণেই এদিন পুরপ্রধানকে সঙ্গে নিয়ে পার্কগুলোর পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। এদিন বিধায়ক নারায়ন গোস্বামী সাংবাদিকদের জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রকে যেভাবে ঢেলে সাজাচ্ছেন, পুরসভা পরিচালিত মাতৃসদনগুলি সাধারণ মানুষকে কম খরচে যে স্বাস্থ্য পরিষেবা দিয়ে চলেছে, সেগুলোকে আরও উন্নত করা হবে। কম খরচে মানুষকে স্বাস্থ্য পরিষেবা দেওয়াই মূল লক্ষ্য রাজ্য সরকারের। প্রজ্ঞানানন্দ সেবাসদনে এখন ৩০টি বেড রয়েছে। রাজ্য সরকারের সঙ্গে কথা বলে বেড কিছু বাড়ানোর ও আল্ট্রাসনোগ্রাফি মেশিন আনার চেষ্টা চলছে। এছাড়া স্থানীয় প্রচুর চিকিৎসক রয়েছেন, তাঁদের সঙ্গে কথা বলে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা বা স্বল্পমূল্যে উন্নত মানের পরিষেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

৮,০০০ মিটারের বেশি উচ্চতার ৫টি পর্বত অভিযানে সফল প্রথম ভারতীয় মহিলা প্রিয়াঙ্কা মোহিতে

Fri May 6 , 2022
ওয়েব ডেস্ক : কাঞ্চনজঙ্ঘা পর্বত অভিযানে সাফল্যের পর প্রিয়াঙ্কা মোহিতেই প্রথম ভারতীয় মহিলা ৮,০০০ মিটারের উপরে ৫টি পর্বত অভিযান সফল হলেন। পশ্চিম মহারাষ্ট্রের সাতারার এই তরুণী প্রিয়াঙ্কা মোহিতে (৩০) ২০২০ সালে তেনজিং নোরগে অ্যাডভেঞ্চার অ্যাওয়ার্ড পেয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৪.৫২ মিনিটে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ পর্বত শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা (৮,৫৮৬ মিটার) অভিযান সফল […]