আস্রাফাবাদ কলোনিতে আক্রান্ত পশুপ্রেমী ভাগ্যশ্রী, বেধড়ক মারধর, অভিযোগ অশোকনগর থানায়

অভিরূপ চক্রবর্তী

স্থানীয় যুবকদের হাতে আক্রান্ত সুপরিচিত পশুপ্রেমী ভাগ্যশ্রী দেব। শুক্রবার সকালে তাঁর ওপর প্রাণঘাতী হামলা করে ওই যুবকরা। সুবিচার চেয়ে অশোকনগর থানায় অভিযোগ জানিয়েছেন তিনি। উত্তর ২৪ পরগনার অশোকনগর-কল্যাণগড় পুরসভা এলাকা মানিকনগরের বাসিন্দা বছর ২৭ এর শিক্ষিতা যুবতী ভাগ্যশ্রী দেবকে রেলের নিত্যযাত্রীরা-সহ অশোকনগর রেলস্টেশনের আশেপাশের বাসিন্দারা অনেকেই চেনেন। নামে না চিনলেও মুখ চেনেন অনেকেই। দীর্ঘদিন ধরে রাস্তার কুকুর ও স্টেশনের কুকুরদের নিয়মিত খেতে দেন ভাগ্যশ্রী। পরম যত্নে ও মমতায় প্রতিদিন রান্না করা খাবার খাইয়ে চরম তৃপ্তিও পান তিনি। তবে রাস্তায় বা প্লাটফর্মের যেখানে সেখানে কুকুরদের খাবার দিয়ে নোংরা করেন না কখনও। পরিবেশ সচেতন ভাগ্যশ্রী প্রতিটি কুকুরের জন্য আলাদা পাত্রে খাবার দেওয়ার ব্যবস্থা রেখেই তাঁর কাজ চালিয়ে যাচ্ছেন। ঢাউস দুটি ব্যাগে বিভিন্ন পাত্রে খাবার নিয়ে প্লাটফর্মে ও অলিগলিতে কুকুরদের ডেকে খাবার দেন তিনি। লক্ষ্য করা গিয়েছে যে, কুকুরগুলোর সঙ্গেও তাঁর এক বিশেষ সখ্যতা গড়ে উঠেছে। তারা ভাগ্যশ্রীর কথা শোনে। একটি কুকুর অপর কুকুরের খাবারে হামলে পড়ে না। পরম মমতায় খাইয়ে ফের পাত্র নিয়ে ফিরে যান ভাগ্যশ্রী।

এমন এক পশুপ্রেমীর ওপর প্রাণঘাতী হামলার অভিযোগ নিন্দার ঝড় উঠেছে। ভাগ্যশ্রীর অভিযোগ, প্রতিদিনের মতো এদিন সকালে আস্রাফাবাদ গভমেন্ট কলোনির নেতাজি ক্লাবের পাশের গলিতে কুকুরদের খাওয়াচ্ছিলেন তিনি। তখন আচমকাই স্থানীয় প্রসেন সরকার ও লাল্টু লাঠি, লোহার রড ও দা নিয়ে তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ে। পিঠে ও মাথায় লাঠির বাড়ি মারে। অকথ্য ভাষায় গালিগালাজ করে। লাথি মেরে ফেলে দেওয়া হয় ভাগ্যশ্রীকে। তাঁর হাতে লোহার রড দিয়েও মারে অভিযুক্তরা। একটি কুকুরকে মারতে মারতে অভিযুক্তরা ভাগ্যশ্রীকে হুমকি দিয়ে বলে যে, তাঁকে কুচি কুচি করে কেটে ফেলবে। সব কুকুরকে মেরে ফেলবে। অবলা রাস্তার কুকুরদের খাওয়ানোর জন্য এমন ভয়াবহ হামলায় হতবাক ভাগ্যশ্রী ও তাঁর পরিবার। এ ঘটনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য এদিনই অশোকনগর থানায় অভিযোগ জানিয়েছেন ভাগ্যশ্রী। যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন তিনি। অন্যদিকে, এ ঘটনার বিরুদ্ধে তীব্র নিন্দা করেছেন হাবরা ও অশোকনগরের পশুপ্রেমীরা। পাশাপাশি দোষীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ করার জন্য আবেদন জানিয়েছেন তাঁরা।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

শেষ মিনিটের গোলে হার বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের

Sat Jun 4 , 2022
ওয়েব ডেস্ক : রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। কিন্তু উয়েফা নেশনস লিগে শুরুটা একেবারেই ভাল হল না তাঁর। দলের হয়ে গোল করলেও, খেলা শেষের কিছু আগে বাড়িয়ে নেওয়া ব্যবধান শোধ দিতে না পারায় তুলনায় দুর্বল ডেনমার্কের কাছে হার স্বীকার করতে হল বিশ্বজয়ী ফরাসিদের। করিম […]