শেষ মিনিটের গোলে হার বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের

ওয়েব ডেস্ক : রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। কিন্তু উয়েফা নেশনস লিগে শুরুটা একেবারেই ভাল হল না তাঁর। দলের হয়ে গোল করলেও, খেলা শেষের কিছু আগে বাড়িয়ে নেওয়া ব্যবধান শোধ দিতে না পারায় তুলনায় দুর্বল ডেনমার্কের কাছে হার স্বীকার করতে হল বিশ্বজয়ী ফরাসিদের।

করিম বেঞ্জেমা, কিলিয়ান এমবাপ্পে, অ্যান্তোনি গ্রিজম্যানরা পূর্ণ শক্তি নিয়েই মাঠে নেমেছিলেন। জাতীয় দলে তারকাদের ভিড় থাকায় সমর্থকেরা আশা করেছিলেন, দাঁড়াতেই পারবে না ড্যানিশরা। কিন্তু বাস্তবে ফলাফল হল উল্টো। পরিবর্ত হিসেবে মাঠে নামা কর্নিলিয়াসের ২ গোল ফ্রান্সের জয়ের আশায় জল ঢেলে দিল।
ম্যাচের শুরু থেকেই ফেভারিট ফ্রান্সের পাল্লা ভারী ছিল। বিশ্বচ্যাম্পিয়নদের দাপটে প্রথম দিকে কিছুটা ধীর গতির থাকলেও, সময় যত গড়াতে থাকে, তত স্বাভাবিক ছন্দ ফিরে পেতে থাকে ডেনমার্ক।
এই অবস্থায় ম্যাচের ফার্স্ট হাফ গোলশূন্য শেষ হয়।
কিন্তু সেকেন্ড হাফের প্রথম ৬ মিনিটের মাথায় ডেনমার্কের জালে বল জড়িয়ে ফ্রান্সকে এগিয়ে দেন বেঞ্জেমা। তবে এগিয়ে গেলেও তা খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ফ্রান্স।
ম্যাচের ৬৮ মিনিটের মাথায় পরিবর্ত হিসেবে মাঠে নামা কর্নেলিয়াস ফ্রান্সের জালে বল জড়িয়ে সমতা আনেন। আর ৮৮ মিনিটের মাথায় ফরাসি রক্ষণ চিরে জালে বল জড়িয়ে দেন সেই কর্নেলিয়াসই। ম্যাচ শেষের মুখে গোল হওয়ায় এরপর আর ওই গোল শোধ দিতে পারেননি গ্রিজম্যানরা।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

প্রেমের টানে মার্কিন যুবক বাংলাদেশের গাজীপুরে

Sun Jun 5 , 2022
আবু আলী, ঢাকা প্রেমের টানে সুদূর মার্কিন যুক্তরাষ্ট্র ছেড়ে বাংলাদেশের গাজীপুরে এলেন এক মার্কিন নাগরিক। যেন প্রেমের কাছে সবকিছুই তুচ্ছ। ভৌগোলিক সীমারেখা, ধর্ম, বর্ণ কোনও কিছুই বাধা হয়নি। সুদূর আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্র থেকে উড়ে বাংলাদেশে এসে সোজা বিয়ে করলেন মিজুরি স্টেটের ক্যানসাস সিটির নাগরিক রাইয়ান কফম্যান। আর তাঁর […]