ভারতীয় ক্রিকেটে শেষ রাজ যুগ, চিরবিদায় মিতালীর

ওয়েব ডেস্ক : ক্রিকেটকে চিরবিদায় জানালেন ভারতীয় মহিলা দলের ক্যাপ্টেন মিতালী রাজ। তাঁর পরিবর্তে জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। তবে, একই সঙ্গে তিনি ইঙ্গিত দিয়েছেন ক্রিকেট ছেড়ে জীবনের সেকেন্ড ইনিংস শুরু করার।
এক সোশ্যাল মিডিয়া পোস্টে বুধবার সদ্য প্রাক্তন ক্যাপ্টেন মিতালী রাজ সব ধরনের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন। আর তারপরেই আবেগঘন বার্তায় তাঁর মন্তব্য, সব জার্নিরই একটা শুরু থাকে। সময়ের নিয়মে তা শেষও হয়। বিসিসিআই সচিব জয় শাহ-কে তাঁর পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়ে মিতালী রাজ ফিরে গিয়েছেন জাতীয় দলে সুযোগ পাওয়ার দিনগুলোতে। বলেছেন, ভারতীয় বোর্ড, বিসিসিআই ও সচিব জয় শাহ সব সময়েই তাঁর পাশে দাঁড়িয়েছেন। আর অবসর ঘোষণার পরে মিতালীকে নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছে বিসিসিআই।
১৯৯৯ সালে নীল জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরু করেছিলেন মিতালী রাজ। দেশের হয়ে ১২টি টেস্ট, ২৩২টি ওডিআই ও ৮৯টি টি-২০ খেলেছেন তিনি। ১২টি টেস্টে মিতালীর একটি সেঞ্চুরি ও ৪টে হাফ সেঞ্চুরি রয়েছে। মোট রান করেছেন ৬৯৯। দেশের ডান হাতি এই ব্যাটারের ওডিআই কেরিয়ারও রীতিমতো নজরকাড়া। নিকটতম প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ক্যাপ্টেন শার্লট এডওয়ার্ডের থেকে অন্তত ২ হাজার বেশি করেছেন তিনি। ২৩২টি ওডিআই-তে মিতালীর সংগ্রহ ৭ হাজার ৮০৫ রান। দেশের জার্সি গায়ে খেলা ৮৯টি টি- ২০তে তাঁর রান ২৩৬৪। সর্বোচ্চ রান অপরাজিত ৯৭। দেশের সর্বকালের অন্যতম সেরা এই মহিলা ব্যাটার অবসরের গ্রহে ঢুকে পড়ায় ভারতীর ক্রিকেটে বড়সড় এক শূন্যতার সৃষ্টি হল।
অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা সিরিজের ২৪ ঘণ্টা আগে ধাক্কা ভারতীয় শিবিরে। চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন অন্তর্বর্তীকালীন ক্যাপ্টেন কেএল রাহুল। তাঁর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলকে প্রথমবার নেতৃত্ব দেবেন ঋষভ পন্থ।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

উচ্চ মাধ্যমিকে রাজ্যে প্রথম দিনহাটার অদিশা

Fri Jun 10 , 2022
সুকুমার রঞ্জন সরকার, আলিপুরদুয়ার উচ্চ মাধ্যমিকে রাজ্যে প্রথম স্থান অর্জন করল কোচবিহার জেলার দিনহাটা সোনী দেবী জৈন হাই স্কুলের ছাত্রী অদিশা দেবশর্মা। অদিশার এই সাফল্যে খুশির হাওয়া জেলা জুড়ে। তাঁর প্রাপ্ত নাম্বার ৪৯৮। বিস্তারিত পরে আসছে…