চোটমু্ক্ত হয়েই সোনা জিতে প্রত্যাবর্তন হিমার

ওয়েব ডেস্ক : আবারও সোনার মেয়ে হিমা দাস। চেন্নাইয়ে আয়োজিত জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১০০ মিটারে সোনা জিতলেন অসমের এই মেয়ে। সময় নিলেন মাত্র ১১.৪৩ সেকেন্ড।
গত এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন হিমা। সাড়া জাগানো পারফরম্যান্স করলেও, চোটের কারণে টোকিও অলিম্পিকে যেতে পারেননি তিনি। হ্যামস্ট্রিংয়ের সমস্যা গত কয়েক বছরে তাঁকে জেরবার করে তুলেছিল। আর সেই সমস্যা থেকে মুক্ত হয়ে ২২ বছর বয়সী এই অ্যাথলিট প্রস্তুতি শুরু করেন আসন্ন কমনওয়েলথ গেমসের। কিন্তু তার আগে জাতীয় স্তরের আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। হিমা জানিয়েছেন, চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির লক্ষ্যে তিনি তুরস্কে গিয়ে ট্রেনিং করেছেন।
ফলে, কমনওয়েলথের আগে পুরোদস্তুর প্রস্তুত হিমা। অ্যাথলিট নিজেই জানাচ্ছেন, কমনওয়েলথে দেশের প্রতিনিধিত্ব করাই তাঁর লক্ষ্য। দেশের মুখ উজ্জ্বল করে সেখানেও যে তিনি সোনা জিততে চান, তাও পরিষ্কার করে দিয়েছেন হিমা।
তবে, আন্তঃরাজ্য অ্যাথলিট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হিমা সেরা হলেও, সেমি ফাইনালে সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করতে পারেননি তিনি। ১১.৫৪ সেকেন্ডে দৌড় শেষ করে হিমা সেমি ফাইনালে তৃতীয় হয়েছিলেন।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

শীতলা পুজোয় রক্তদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান নবারুণ সংঘের

Mon Jun 13 , 2022
ওয়েব ডেস্ক : ৫৮তম শীতলা পুজো উপলক্ষে দু’দিন ধরে নানা কর্মসূচি সংগঠিত করল উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর-কল্যাণগড় পুরসভার ৭ নং ওয়ার্ডের নবারুণ সংঘ। শনিবার বসে আঁকো প্রতিযোগিতার মধ্য দিয়ে দু’দিনের এই কর্মসূচির সূচনা হয়। রবিবার সকালে স্বেচ্ছায় রক্তদান শিবিরে রক্তদান করেন স্থানীয় যুবকরা। এদিন সন্ধ্যায় এক সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন […]