ত্রাতা এমবাপে, হলুদ কার্ড দেখেও জয় রোনাল্ডোদের

ওয়েব ডেস্ক : উয়েফা নেশনস লিগে ফ্রান্সের হার বাঁচালেন কিলিয়ান এমবাপে। ডিফেন্সের দুর্বলতায় জয় পেলেন না গ্রিজম্যানরা। ম্যাচের ৬৯ মিনিটে অস্ট্রিয়া প্রথমে গোল করে এগিয়ে যায়।
শুক্রবার রাতে অস্ট্রিয়ার বিরুদ্ধে ৬৩ মিনিটের মাথায় আঁতোয়া গ্রিজম্যানের পরিবর্ত হিসেবে কিলিয়ান এমবাপে- কে মাঠে নামান ফরাসি কোচ। ততক্ষণে অস্ট্রিয়া ১ গোলে এগিয়ে রয়েছে। এই অবস্থায় মাঠে নামা এমবাপে ও সতীর্থরা গোল শোধের মরিয়া চেষ্টা শুরু করে। শেষপর্যন্ত ফ্রান্স গোল পায় ম্যাচের ৬৯ মিনিটের মাথায়। এমবাপের করা গোলে ম্যাচে সমতা ফেরাতে সক্ষম হন ফরাসিরা। এই ড্র-র ফলে ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে লিগ এ-র গ্রুপ ওয়ানে চার দলের মধ্যে চতুর্থ স্থানে থাকল ফ্রান্স। অন্য ম্যাচে বিশ্বকাপের রানার আপ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ডেনমার্ক হারলেও, ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে তারা। ম্যাচের ৬৯ মিনিটে ক্রোয়েশিয়ার হয়ে একমাত্র গোলটি করেন পাসালিচ।
নেশনস লিগে জয় পেয়েছে পর্তুগালও। তবে গোল পাননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু নিজে গোল না পেলেও চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ২-০ গোলে জয়ে রীতিমতো খুশি সিআর সেভেন।
নেশনস লিগের ইতিহাসে এ পর্যন্ত একটাই ম্যাচ হেরেছে পর্তুগাল। এই অবস্থায় এ২ গ্রুপের অন্য ম্যাচে চেকদের বিরুদ্ধে খেলতে নেমে ম্যাচের ৩৩ মিনিটে পর্তুগালকে এগিয়ে দেন রাইট ব্যাক জোয়াও কানসেলো। এর ৫ মিনিটের মধ্যে ব্যবধান বাড়ান গনজালো গিয়েদেস। দুটি গোলের ক্ষেত্রেই বল বাড়ান ম্যান সিটি তারকা বের্নার্দো সিলভা। এদিকে, বৃহস্পতিবারের ম্যাচে বেশ কিছু সুযোগ পেলেও, তা কাজে লাগাতে ব্যর্থ হন রোনাল্ডো। তার মধ্যে আবার হলুদ কার্ড দেখে বসেন তিনি। তবে, শেষপর্যন্ত দল জয় পাওয়ায় স্বস্তির নিশ্বাস পর্তুগাল শিবিরে।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

অগ্নিগর্ভ হাওড়া, কড়া বার্তা মুখ্যমন্ত্রীর, শান্তিপূর্ণ আন্দোলনের আবেদন ভাইজানের

Sun Jun 12 , 2022
ওয়েব ডেস্ক : বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও বিজেপি নেতা নবীন জিন্দালের বিশ্বনবী সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে গত দুদিন ধরে অগ্নিগর্ভ হাওড়া। বৃহস্পতিবার প্রায় ১১ ঘণ্টা অবরুদ্ধ ছিল জাতীয় সড়ক। যার জেরে নিদারুণ দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ। বিক্ষোভ অবরোধ তুলতে হাতজোড় করে অনুরোধ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতে […]