১০০ কোটিতে আইপিএলের ১টা ম্যাচ! সত্ত্ব বিক্রি করল বিসিসিআই

ওয়েব ডেস্ক : আয়ের নিরিখে ইংলিশ প্রিমিয়ার লিগকে ছাপিয়ে গিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তাতেই বেজায় খুশি হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। আর বিশ্বের প্রথম কোটিপতি ক্রিকেট লিগের চাহিদা ঠিক কোন পর্যায়ে তা বোঝা গেল সত্ব বিক্রির ক্ষেত্রে। জানা গিয়েছে, সম্প্রচার সত্ত্ব বিক্রি হয়েছে ৪৪, ০৭৫ কোটি টাকায়। যার মানে আইপিএলের এক একটা ম্যাচের মূ্ল্য প্রায় ১০০ কোটি টাকারও বেশি। তবে, সত্ত্ব কারা পেয়েছে সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআই আগেই জানিয়েছিল আইপিএলের সম্প্রচার সত্ত্ব এবার দুভাবে ভাগ করে ছাড়া হবে। এজন্য টিভি ও ডিজিটাল দুটি পৃথক প্ল্যাটফর্মকে বেছে নেওয়া হয়েছিল। সূত্রের খবর, প্রতিদ্বন্দ্বী সোনি, স্টার ইন্ডিয়ার সঙ্গে বিডে অংশ নিয়েছিল অ্যামাজনও। কিন্তু পরে নিলাম প্রক্রিয়া থেকে সরে দাঁড়ায় তারা। এই অবস্থায় ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত কাদের দখলে আইপিএলের সম্প্রচার সত্ত্ব থাকবে তা নিয়ে সোনি ও স্টারের মধ্যে লড়াই ছিল তুল্যমূল্য। ক্রিকেট মাঠের থেকে কম কিছু নয়।
সূত্রের খবর, বিপুল অঙ্কে বিকিয়েছে সেই সত্ত্ব। শুধু টিভি সত্ত্বই বিক্রি হয়েছে ২৩, ৫৭৫ কোটি টাকায়। ডিজিটাল সত্ত্ব তুলনায় কম। কিন্তু তাও প্রায় ২০, ৫০০ কোটি টাকায়। অর্থাৎ, ১০ দলের এই লিগে ম্যাচ পিছু মূল্য ১০৭.৫ কোটি টাকা।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

জুলাইয়ের প্রথম রবিবার বারাসাতে প্রয়াত সাংবাদিক অলোক মিত্রর স্মরণ সভা

Tue Jun 14 , 2022
ওয়েব ডেস্ক : গাঙ্গেয়বার্তা পাক্ষিক সংবাদপত্র ও সাংবাদিক বন্ধুদের উদ্যোগে প্রয়াত সাংবাদিক অলোক মিত্রর স্মরণ সভা হবে জুলাইয়ের প্রথম রবিবার। আগামী ৩ জুলাই বিকেল ৪টায় বারাসাত জেলা পরিষদ ভবনের কাছে গাঙ্গেয়বার্তা দফতরে প্রয়াত সাংবাদিককে স্মরণ করবেন তাঁর সহকর্মীরা ও স্বজন বন্ধুরা। গত ৫ জুন রবিবার মধ্যরাতে প্রয়াত হন প্রবীণ সাংবাদিক […]