অভিনব উদ্যোগ, বাগানে বইমেলা-লাইব্রেরি

ওয়েব ডেস্ক : সব ঠিক চললে ২৯ জুলাই মোহনবাগান দিবস থেকেই এটিকে-র সঙ্গে সম্পর্কের পাকাপাকি অবসান হবে শতাব্দী প্রাচীন ময়দানের এই ক্লাবের। আর তারপরেই সমর্থক-ক্রীড়াপ্রেমী-বইপ্রেমী মানুষের কথা মাথায় রেখে ক্লাব তাঁবুতে বইমেলা এবং লাইব্রেরি তৈরির কথা ভাবছে মোহনবাগান। থাকবে বিশ্বের বিভিন্ন প্রান্তের খেলাধূলার ওপর বই। শুধু মোহনবাগানের সদস্যরাই নন, সাধারণ মানুষের জন্যও লাইব্রেরি উন্মুক্ত করা হবে বলে সবুজ – মেরুণ শিবির সূত্রে খবর।
সূত্রের খবর, সচিব দেবাশিস দত্ত, ক্লাব সভাপতি টুটু বসুর উপস্থিতিতে বুধবার কর্মসমিতির একটি বৈঠক হয়। ওই বৈঠকে ক্লাব সভাপতির সামনে একগুচ্ছ পরিকল্পনার কথা তুলে ধরা হয়। আর সেখানেই বইমেলা ও লাইব্রেরি তৈরির প্রস্তাবের বিষয়ে আলোচনা করা হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় সবুজ সঙ্কেতও পাওয়া গিয়েছে বলে সূত্রের দাবি।
তবে, শুধু খেলাধূলার বইপত্রই নয়, সবুজ – মেরুণ শিবির নজর দিয়েছে খেলাধূলাতেও। ক্লাবের হকি দলের মেন্টর করা হয়েছে ভারতরত্ন উপাধি পাওয়া প্রয়াত ধ্যানচাঁদের পুত্র অশোক কুমারকে। হকির প্র্যাকটিসের জন্য আলাদা মাঠেরও ব্যবস্থা করা হয়েছে বলে মোহনবাগান সূত্রে খবর।
২৯ জুলাই মোহনবাগান দিবস। তার পরেই বইমেলা আয়োজনের কথা ভাবছেন ক্লাব কর্তারা।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

৩ সেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ডের ৪৯৮

Fri Jun 17 , 2022
ওয়েব ডেস্ক : নেদারল্যান্ডস সফররত ইংল্যান্ড প্রথম ম্যাচেই কার্যত ধুন্ধুমার বাধিয়ে দিল ডাচভূমে। সেঞ্চুরি করলেন জশ বাটলার, ডেভিড মালান, ফিল সল্ট। আর এই ৩ সেঞ্চুরিতে ভর করে ৫০ ওভারে ৪৯৮ রানের ম্যারাথন টার্গেট দিল নেদারল্যান্ডসের সামনে। প্রথম ম্যাচে এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। আর এই সিদ্ধান্তই […]