পুরসভার উদ্যোগে ডাঃ বিধান চন্দ্র রায়ের জন্ম-মৃত্যু দিন পালন ও মাসিক মুখপত্র পৌরবার্তা প্রকাশ

অলোক আচার্য, নববারাকপুর

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কিংবদন্তি চিকিৎসক ডাঃ বিধান চন্দ্র রায়ের জন্ম ও মৃত্যু দিন পালন করল নববারাকপুর পুরসভা। শুক্রবার সকালে নববারাকপুর পুরসভা পরিচালিত ডাঃ বিধান চন্দ্র রায় জেনারেল হাসপাতাল ও মাতৃসদনে বিধান চন্দ্র রায়ের মর্মর মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস, হাসপাতালের ম্যানেজিং কমিটির চেয়ারম্যান তথা কাউন্সিলার হৃষিকেশ রায়, প্রাক্তন পুরপ্রধান তৃপ্তি মজুমদার, হাসপাতালের সুপার ডাঃ অলোক পাল, সহকারী স্বাস্থ্য আধিকারিক ডাঃ দেবতোষ দাস, ডাঃ চন্দন চট্টোপাধ্যায়, ডাঃ তীর্থঙ্কর সরকার, রোটারিয়ান গৌতম মিত্র, স্থানীয় কাউন্সিলর কৃষ্ণা বোস, নির্মিকা বাগচী, দেবাশিস মিত্র-সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরা ও হাসপাতালের কর্মীরা। এরপর হাসপাতালের প্রসূতি বিভাগে সদ্য প্রসবোত্তর মায়েদের হাতে জননী প্রকল্পে পুষ্টি পরিপুরক খাবারের প্যাকেট তুলে দেওয়া হয়। এদিন আইএমএ-এর নববারাকপুর-মধ্যমগ্রাম শাখা, মধ্যমগ্রাম রোটারি মেট্রোপলিটন শাখা ও পুরাতন বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে রোগীদের হাতে তুলে দেওয়া হয় ফল, মিষ্টি ও উপহার। পরে কনফারেন্স কক্ষে পুরসভার মাসিক মুখপত্র পৌরবার্তার আনুষ্ঠানিক প্রকাশ করেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা।

পুরপ্রধান বলেন, আজ একটি পূণ্য দিন। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধান চন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন, চিকিৎসক দিবস ও সেই সঙ্গে শুভ রথযাত্রা। বিধান চন্দ্র রায়ের প্রতি শ্রদ্ধা জানাতে পেরে আমরা নিজেরা গৌরবান্বিত হলাম। একাধারে নামি চিকিৎসক আবার অন্যদিকে প্রশাসক। উন্নয়নের চাকা কিভাবে ঘোরাতে হয় দেখিয়েছেন। এত অল্প সময়ে মুখ্যমন্ত্রী থেকে চলে গেলেন। অসাধারণ ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ ছিলেন। রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশিকা অনুসারে নববারাকপুর শহরে মনীষীদের জন্মদিন পালন করা হচ্ছে। দিনটি চিকিৎসক দিবস হিসেবে পালিত হয়। পুরপ্রধান এদিন থেকে নববারাকপুর শহরে প্লাস্টিক ও থার্মোকল নিষিদ্ধ ঘোষণা করেন। তিনি জানান, শহরের প্রতিটি বাজারে পুরসভার টাস্ক ফোর্সের সদস্যরা আচমকাই পরিদর্শন করবেন। ধরা পড়লে জরিমানা করা হবে। নববারাকপুর শহর প্লাস্টিক মুক্ত শহর গড়ে তুলতে অঙ্গীকারবদ্ধ ।সচেতনতা বাড়াতে প্রচার করা হয়েছে। লিফলেট পোস্টারিং অটো মাইকিং করে সচেতন করা হয়েছে শহর জুড়ে। নববারাকপুর পুরসভার মাসিক মুখপত্র পৌরবার্তা প্রকাশ করা হল। থাকবে মানুষের কথা। পুর উন্নয়নের কথা। প্রতিদিনের কথা। মানুষের কথা। পুরসভার অগ্রগতি ও বিভিন্ন প্রকল্পের জনমুখি কাজের খতিয়ান তুলে ধরা হবে মাসিক পৌরবার্তায়।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

চিকিৎসক দিবসে রক্তদান অশোকনগর শহর তৃণমূল কংগ্রেসের

Fri Jul 1 , 2022
ওয়েব ডেস্ক : চিকিৎসক দিবসে স্বেচ্ছায় রক্তদান শিবির সংগঠিত করল অশোকনগর শহর তৃণমূল কংগ্রেস। শুক্রবার উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর কচুয়ায় জয়জয়ন্তী অনুষ্ঠান গৃহে আয়োজিত এই রক্তদান শিবিরে ৬০ জন স্বেচ্ছায় রক্তদান করেন। এছাড়াও এদিন স্থানীয় ৪ জন চিকিৎসক ও ৭ জন কৃতি পড়ুয়াকে সংবর্ধনা জানায় অশোকনগর শহর তৃণমূল কংগ্রেস। […]