ব্যাটিং বিপর্যয় টিম ইন্ডিয়ার, পন্থ-জাদেজার চওড়া ব্যাটে রক্ষা

ওয়েব ডেস্ক : ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের ঐতিহাসিক হাতছানি। করোনার কারণে গতবার সিরিজের শেষ টেস্ট বাকি রেখে ফিরতে হয়েছিল রোহিত শর্মা -বিরাট কোহলিদের। আর বাকি থাকা সেই টেস্ট খেলতেই ইংল্যান্ডে টিম ইন্ডিয়া। কিন্তু সিরিজ শুরুর আগেই দুঃসংবাদ। করোনা আক্রান্ত হয়ে টেস্ট থেকেই ছিটকে গেলেন ক্যাপ্টেন রোহিত শর্মা। পরিবর্তে ক্যাপ্টেন্সির গুরুভার ন্যস্ত হল জশপ্রীত বুমরাহর ঘাড়ে। তবে ক্যাপ্টেন নতুন হলেও সারল না পুরনো টস হারার রোগ। যেমন সারল না টপ অর্ডারের ব্যর্থতা।
এদিন টসে জিতে ইংল্যান্ড ক্যাপ্টেন বেন স্টোকস প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। আর ক্যাপ্টেনের সিদ্ধান্ত যে ভুল নয়, তা কিছুক্ষণের মধ্যেই ভারতীয় ব্যাটারদের বোঝাতে শুরু করেন ব্রিটিশ ব্যাটাররা। কাউন্টিতে ভাল পারফরম্যান্স করা চেতেশ্বর পূজারাকে ওপেনিংয়ে পাঠানো বুমরাহ-র ভাল চাল ছিল নিঃসন্দেহে। কিন্তু তা কাজে লাগল না। ক্রিজে ভাল মতো সেট হওয়ার আগেই একে একে প্যাভিলিয়নের রাস্তা ধরেন শুভমান গিল-চেতেশ্বর পূজারা-হনুমা বিহারি- বিরাট কোহলি ও শ্রেয়স আইয়াররা। এই অবস্থায় ষষ্ঠ উইকেটে পার্টনারশিপ গড়ে তোলেন রিষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। দুজন মিলে দলের স্কোর টেনে নিয়ে যান। এর মধ্যে ৮৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন পন্থ। চলছিলও ভাল। কিন্তু ইংল্যান্ডের সুইং উইকেটে সামান্য ভুলে মাফ নেই। আর তাই ১৫০ রানের একদম কাছে পৌঁছেও তা অধরা থেকে গেল দেশের তারকা উইকেটকিপার-ব্যাটারের কাছে। তবে ক্রিজে এখনও আছেন রবীন্দ্র জাদেজা। শনিবার টেস্টের দ্বিতীয় দিনে তিনি নিজের সেঞ্চুরি পূরণের পাশাপাশি দলের রান ৪০০-য় নিয়ে যেতে পারেন কি না এখন নজর সেদিকেই।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

'দুর্ভাগা' ব্রড, বৃষ্টিবিঘ্ন দ্বিতীয় দিনে চাপে ইংল্যান্ডও

Sun Jul 3 , 2022
ওয়েব ডেস্ক : ১৫ বছর আগে টি-২০ বিশ্বকাপে যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডকে ৬ ছক্কা মেরে নজির গড়েছিলেন। আর ১৫ বছর পরে ৬ ছক্কার ইতিহাস না ফিরলেও, কাছাকাছি কিছু একটা হল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবথেকে দামি ওভার। এক ওভারে ৩৫ রান দিলেন ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড। তবে এবার ব্যাটার যুবরাজ […]