‘দুর্ভাগা’ ব্রড, বৃষ্টিবিঘ্ন দ্বিতীয় দিনে চাপে ইংল্যান্ডও

ওয়েব ডেস্ক : ১৫ বছর আগে টি-২০ বিশ্বকাপে যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডকে ৬ ছক্কা মেরে নজির গড়েছিলেন। আর ১৫ বছর পরে ৬ ছক্কার ইতিহাস না ফিরলেও, কাছাকাছি কিছু একটা হল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবথেকে দামি ওভার। এক ওভারে ৩৫ রান দিলেন ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড। তবে এবার ব্যাটার যুবরাজ সিং নন। মঞ্চও টি-২০ বিশ্বকাপ নয়। তবে এও এক বিশ্বকাপ। টেস্ট বিশ্বকাপ। ব্যাটার এবার ইন্ডিয়ার ফাস্ট বোলার ক্যাপ্টেন জশপ্রীত বুমরাহ। ব্রডকে বুমরাহ-র তুলোধনা দেখে উচ্ছ্বসিত ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকরও টুইট করলেন। বিস্ময়ান্বিত আপ্লুত তেন্ডুলকরের মন্তব্য, ব্যাট হাতে কে যুবরাজ না বুমরাহ!

শেষ টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে রবীন্দ্র জাদেজা ধীরে ধীরে দলের ইনিংস টেনে নিয়ে যান। ক্যাপ্টেন বুমরাহকে বাদ দিয়ে পাশে সেই ভাবে কাউকে পাননি তিনি। এর মধ্যেই এক ওভারে ব্রডের থেকে ৩৫ রান আদায় করে নেন বুমরাহ। জাদেজা আর বুমরাহ-র দৌলতে শেষ পর্যন্ত টিম ইন্ডিয়া ৪০০ রানের গণ্ডী টপকাতে পারে। আবারও এক ইনিংসে ৫ উইকেট নেন ইংল্যান্ডের ভরসাযোগ্য ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন।
এই অবস্থায় ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে প্রথমত টক্কর নিতে হয় দেশের স্যাঁতসেঁতে আবহাওয়ার সঙ্গে। বৃষ্টি, ভিজে আউটফিল্ডের কারণে দফায় দফায় ম্যাচে বিঘ্ন ঘটে। ফলে জো রুটদের সামনে প্রধান অন্তরায় ছিল আবহাওয়া-ই। আর ভারতীয় বোলাররা সহজেই বুঝে নিয়েছিল যে ব্যাট করা খুব একটা সহজ হবে না। সঠিক লাইন লেংথ বজায় রাখতে পারলে বাকি কাজ আবহাওয়াই করে দেবে। ভাবনা যে খুব ভুল ছিল না তা প্রমাণও হল অচিরেই। দিনের শেষে ৮৪ রানের মধ্যে নির্ভরযোগ্য ব্যাটার জো রুট সহ ৫ উইকেট হারিয়ে রীতিমতো চাপে ইংল্যান্ড। প্রথম দিনে বিরাট কোহলিদের অবস্থারই কার্যত পুনরাবৃত্তি হয়েছে জনি বেয়ারস্টোদের। পার্থক্য শুধু একটাই রবিবার সকালে ভিজে-স্যাঁতসেঁতে পরিবেশে জশপ্রীত বুমরাহ-মহম্মদ সামি-মহম্মদ সিরাজ-শার্দুল ঠাকুরদের মোকাবিলা করতে হবে বেন স্টোকসদের।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আর্থিকভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের জন্য ভরসা অ্যাকাডেমি বিধায়ক নারায়ণ গোস্বামীর

Sun Jul 3 , 2022
ওয়েব ডেস্ক : আর্থিকভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের ভরসা দিলেন অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। বৃহত্তর অশোকনগরের শিক্ষার পরিবেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে তাঁর উদ্যোগে পথ চলা শুরু করল ফ্রি কোচিং সেন্টার ভরসা অ্যাকাডেমি। শনিবার বিকেলে অশোকনগর চৌরঙ্গি মোড়ে ভরসা অ্যাকাডেমির উদ্বোধন করেন ইতিহাসবিদ ও পুরাণ বিশেষজ্ঞ নৃসিংহ প্রসাদ ভাদুড়ী। অনুষ্ঠানে […]

Breaking News