নববারাকপুরে বুস্টার ডোজ টিকায় আগ্রহী প্রবীণরাই

অলোক আচার্য, নববারাকপুর

উত্তর ২৪ পরগনার নববারাকপুর পুরসভার উদ্যোগে চলছে বিনামূল্যে বুস্টার ডোজ টিকাকরণ। গত দু’দিনে ৪০০ জন বুস্টার ডোজ নিয়েছেন বলে খবর। করোনা মহামারির বাড়বাড়ন্তের সময় করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে সবাইকেই। এর পরেই থমকে গিয়েছিল করোনার দাপট। কিন্তু ফের নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা। একই উপসর্গ নিয়ে বাড়ছে সংক্রমণের সংখ্যাও। এর মধ্যেই শুরু হয়েছে বুস্টার ডোজ দেওয়ার কাজ। গত শুক্রবার থেকে শুরু হয়েছে বিনামূল্যে ১৮ উর্ধ্বের বুস্টার ডোজ টিকাকরণ। সোমবার নববারাকপুর পুরসভার ১, ২, ৩, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত ওয়ার্ডে ও পাড়ার কেন্দ্রে টিকাকরণ কর্মসূচি চলেছে। এছাড়া পুরসভার ৫টি ওয়ার্ডের ৫টি উপস্বাস্থ্যকেন্দ্রের পাশাপাশি ভ্রাম্যমান গাড়িতে ১৮-৫৯ বছর বয়সীদের অনেককেই বুস্টার ডোজ নিতে দেখা যায়।
১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার সুদীপ ঘোষ জানান, নববারাকপুর পুরসভার উদ্যোগে বিনামূল্যে শহরের বিভিন্ন ওয়ার্ডে প্রতিদিন কমবেশি ১০০ জন ১৮ উর্ধ্বের নাগরিকদের ও ৬০ বছরের বেশি বয়সের মানুষ বা প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ টিকা দেওয়া হবে। উপস্বাস্থ্যকেন্দ্রে বুস্টার ডোজ নিতে এসে নাগরিকরা জানান, বিনামূল্যে করোনার বুস্টার ডোজ নিতে পেরে অত্যন্ত খুশি তাঁরা। নির্ভয়ে তাঁরা কোভিড ভ্যাকসিন বুস্টার ডোজ নিয়েছেন। যদিও প্রবীণ নাগরিকরাই বেশি বুস্টার ডোজ নিচ্ছেন বলে খবর।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

৯ বছর বন্ধ থাকার পর খুলছে বান্দাপানি চা বাগান

Tue Jul 19 , 2022
সুকুমার রঞ্জন সরকার, আলিপুরদুয়ার দীর্ঘ ৯ বছর বন্ধ থাকার পর আগামী ২৫ জুলাই খুলবে আলিপুরদুয়ার জেলার ভুটান সীমান্ত লাগোয়া বান্দাপানি চা বাগান। জানা গিয়েছে, শিলিগুড়িতে আয়োজিত দ্বিপাক্ষিক বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ২৫ জুলাই চা বাগানটিতে কাজ শুরু হবে। ওই বৈঠকে হাজির ছিলেন উত্তরবঙ্গের অতিরিক্ত শ্রম কমিশনার মহম্মদ রিজওয়ান, আলিপুরদুয়ারের যুগ্ম শ্রম […]