সুরে কথায় কবিতায় গানে প্রকাশিত হলো অর্চনা দে বিশ্বাসের ‘মেঘ বৃষ্টি রোদ্দুর’ এবং ‘গল্পগুচ্ছ প্রথম ভাগ’

ওয়েব ডেস্ক : বেহালার সুরে কথায় কবিতায় গানে প্রকাশিত হলো অর্চনা দে বিশ্বাসের ‘মেঘ বৃষ্টি রোদ্দুর’ এবং ‘গল্পগুচ্ছ প্রথম ভাগ’। শনিবার বিকেলে কলকাতার কলেজ স্ট্রিট কফি হাউসের ওপরে বইচিত্র সভাঘরে কবি, সাহিত্যিক এবং সমাজকর্মীদের উপস্থিতিতে একাধিক সাহিত্যিক এবং সমাজকর্মীর হাত দিয়ে এই দুটি গ্রন্থ প্রকাশিত হয়।
এদিন বেহালায় সুর তুলে অনুষ্ঠানের সূচনা করেন মৃত্যুঞ্জয় বিশ্বাস। বক্তব্য রাখেন খোলা চিঠি পত্রিকার সম্পাদক তারক দেবনাথ, বাংলা সাহিত্য অ্যাকাডেমির সভাপতি অধ্যাপক অরুণ পাল, ভাস্কর মণ্ডল, মুক্ত বিহঙ্গ পত্রিকার সম্পাদিকা গোপা দেবনাথ, শিশু সাহিত্য পত্রিকার সম্পাদিকা অরুণা মজুমদার প্রমুখ। সঙ্গীত পরিবেশন করেন মুকুল চক্রবর্তী, কল্যাণী দেবনাথ ও শিশুশিল্পী স্বাগতা দত্ত। কবিতা পাঠ করেন সত্যবান বিশ্বাস, তপন রায় চৌধুরি, ধীমান রায়, অরূপ পান্তি, শিব শঙ্কর বক্সী, তাপস সাহা, কুমারেশ চক্রবর্তী, মৃত্যুঞ্জয় বিশ্বাস, ড. বিমল বিশ্বাস প্রমুখ। বিশেষ অতিথি ছিলেন একুশের ডাক পত্রিকার সভাপতি ও সম্পাদক স্বপন কুমার দাস, সাহিত্যিক তাপস সাহা, পুষ্পিতা চক্রবর্তী প্রমুখ।হাজির ছিলেন বিশিষ্ট সমাজসেবী বাসুদেব চন্দ, সুদিন গোলদার, লক্ষ্মী গোস্বামী, বাসুদেব সেন, টুলু সেন প্রমুখ।

ওয়েব ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিরল প্রজাতির প্রাণী উদ্ধার, বন দফতরের হাতে তুলে দিলেন বিজ্ঞান ও যুক্তিবাদী সংস্থার সদস্যরা

Sun Oct 30 , 2022
সুকুমার রঞ্জন সরকার, আলিপুরদুয়ার আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তেলিপারা মাকালী গেট লাগোয়া এলাকা থেকে উদ্ধার হলো বিরল প্রজাতির একটি প্রাণী। জানা গেছে, ওই এলাকার বাসিন্দারা অপরিচিত প্রাণিটিকে দেখতে পেয়ে সেটিকে ধরে একটি খাঁচায় বন্দি করেন। এরপর আলিপুরদুয়ার জেলা বিজ্ঞান ও যুক্তিবাদী সংস্থার কামাখ্যাগুড়ি শাখায় খবর […]

Breaking News